Daily Sunshine

বগুড়া শেরপুরে ভেঙে যাওয়া রাস্তা নিয়ে আতংকিত এলাকাবাসী

Share

মিন্টু ইসলাম (শেরপুর বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুরের বৃন্দাবনপাড়া গ্রামের সাতশ ফুট কাঁচা রাস্তা নিয়ে আতংকে রয়েছে এলাকার প্রায় দুই হাজার বাসিন্দা। বৃষ্টিতে ভূমিধসে যে কোন সময় রাস্তাটি নদীতে ভেঙ্গে পড়ে চলাচল বন্ধ হয়ে যেতে পারে বলে আশংকা তাদের।

এলাকাবাসী জানান, উপজেলার গাড়ীদহ ইউনিয়নের বৃন্দাবনপাড়ায় করতোয়া নদীর উপর পাকা সেতু থেকে দুলালের বাড়ী পর্যন্ত সাড়ে ১২ফুট চওড়া ও ৭০৮ ফুট দৈর্ঘ্যের রাস্তাটি দুই বারের বন্যায় ক্ষতিগ্রস্থ হয়। কিন্তু তারপর রাস্তাটি মেরামত না করায় চরম ঝুঁকির সৃষ্টি হয়েছে। এই রাস্তা দিয়ে প্রতিদিন এলাকার শত শত কৃষক, শ্রমিক, মৎস্যজীবি, চাকুরীজীবিসহ নানা শ্রেণিপেশার মানুষ শহরে যাতায়াত করে।

 

এলাকার একমাত্র রাস্তায় হওয়ায় যদি তা নদীতে ভেঙ্গে পড়ে তাহলে এলাকার মানুষের চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হবে।এলাকার এমএ মুনসুর মোল্লা, আবু সাঈদ প্রমুখ জানান, বর্তমানে রাস্তাটি চরম ঝুঁকির মধ্যে আছে। যে কোন মুহুর্তে তা নদীতে বিলীন হতে পারে। এছাড়া প্রায়ই ঘটছে দুর্ঘটনা। আমরা রাস্তাটি মেরামত করার জন্য উপজেলার বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন জানিয়েছি। তারপরও এটি সংস্কারে কোন উদ্যোগ দেখা যাচ্ছে না।

 

গাড়ীদহ ইউনিয়নের চেয়ারম্যান মো.দবির উদ্দিন জানান, ওই রাস্তাটি গ্রামের মানুষের চলাচলের একমাত্র পথ। তাই সেটি যাতে ভালোভাবে মেরামত করা হয় সেজন্য আমিও সুপারিশ করেছি। এ ব্যাপারে শেরপুর উপজেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী মো. আব্দুর রশিদ জানান, এলাকার জনদুর্ভোগ কমাতে রাস্তাটি পরিদর্শন করে সংষ্কারের জন্য ব্যবস্থা নেয়া হবে।

আগস্ট ০৯
১৩:৩০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]