Daily Sunshine

দুশ্চিন্তার কিছু নেই, সাকিব স্বরূপেই ফিরবে: শিশির

Share

সানশাইন ডেস্ক : সাকিবের জন্যই কী হারল বাংলাদেশ? এক ওভারে খেয়েছেন ৫ ছক্কা। ওই ওভারেই বদলে যায় ম্যাচের দৃশ্যপট। হ্যাটট্রিক হারের পর অবশেষে জয়ের দেখা পেলো অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের চতুর্থটিতে গতকাল ১৮ ওভার ৬ বলে ৩ উইকেট হাতে রেখে লক্ষ্যে পৌঁঁছে যায় অজিরা। যদিও অস্ট্রেলিয়ার এই সান্ত্বনার জয়ের লড়াইয়ে সাকিবের একটি ওভার ছাড়া পুরো ম্যাচে নিয়ন্ত্রণই ছিল টাইগারদের হাতে।

১০৪ রানের পুঁজি নিয়েও বোলিংয়ে দারুণ শুরু করেছিল বাংলাদেশ। ইনিংসের চতুর্থ বলে অস্ট্রেলিয়ান অধিনায়ক ম্যাথু ওয়েডকে সাজঘরে ফিরিয়ে অজিদের কোণঠাসা করে দেন মেহেদি হাসান। ৩ ওভারের খেলা শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ছিল মাত্র ১৫ রান। কিন্তু চতুর্থ ওভারে সাকিব আল হাসানকে ৫টি ছক্কা হাঁকিয়ে ৩০ রান আদায় করে নেন ডেন ক্রিস্টিয়ান। এরপর নাসুম আহমেদ ও মোস্তাফিজের জোড়া আঘাতে বাংলাদেশ দারুণভাবে ম্যাচে ফিরলেও শেষ রক্ষা হয়নি। এক ওভার বাকি থাকতে ৩ উইকেটে হেরে যায় বাংলাদেশ।

ম্যাচ শেষে সাকিব আল হাসানের সমালোচনায় মেতেছেন দেশের ক্রিকেটভক্তদের অনেকেই। অনেকের দাবি, সিরিজ নিশ্চিতের ম্যাচে মোস্তাফিজের অবিশ্বাস্য ১৯তম ওভার যেমন বাংলাদেশের জয়ে টার্নিং পয়েন্ট ছিল। এদিন সাকিবের ওই ওভারটাই ছিল বাংলাদেশের পরাজয়ের টার্নিং পয়েন্ট। ওই ওভারেই হেরে যায় টাইগাররা। বাকি ছিল শুধু আনুষ্ঠানিকতা। এমন বক্তব্য অনেক বিশ্লেষকেরও। বিষয়টি নিয়ে সাকিবের সমালোচনায় মেতেছেন অনেকে। তাকে ৪র্থ ম্যাচের ‘খলনায়ক’ বলছেন কেউ কেউ।

এমন পরিস্থিতিতে সোশ্যাল মিডিয়ায় নিজের বক্তব্য নিয়ে হাজির হলেন সাকিবপত্নী উম্মে আহমেদ শিশির। ম্যাচ হারের ঘণ্টাখানেক পার হওয়ার আগেই নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন শিশির।

তিনি লিখেছেন, ‘খেলায় যে বিষয়টি প্রভাব ফেলে তা হলো সে (সাকিব) যখন ভালো পারফর্ম করে তখন দল জেতে। আর যখন সে ভালো খেলে না দল হেরে যায়। অর্থাৎ দলের প্রধান পারফরমার ম্যাচে নিজের সেরাটা দিতে পারে না তখন দলের জয় অনেকটাই কষ্টসাধ্য হয়ে ওঠে। দুশ্চিন্তার কিছু নেই। পরের ম্যাচটিতেই সে (সাকিব) স্বরূপে ফিরবে।’

সানশাইন/০৮ আগস্ট/রনি

আগস্ট ০৮
২০:০০ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]