Daily Sunshine

বাঘায় গণটিকা কার্যক্রম পরিদর্শনে নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা

Share

নুরুজ্জামান,বাঘা :

আজ থেকে দেশের ইউনিয়ন পর্যায়ে শুরু হয়েছে গণটিকা কার্যক্রম। আগামী ১২ আগস্ট পর্যন্ত সারাদেশে ক্যাম্পেইন চালিয়ে ৩২ লাখ মানুষকে এ টিকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বর্তমান সরকার । সেই ধারাবাকিতায় বাঘার ৭ টি ইউনিয়নে শনিবার সকাল ৯ টা থেকে টিকা প্রদান শুরু হয়েছে। আর এটি পরিদর্শনে নেমেছেন বাঘা উপজেলার সুযোগ্য নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা।

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, গ্রামের তৃণমুল পর্যায়ে সে সকল মানুষ এখন পর্যন্ত করোনা টিকা গ্রহন করেননি তাদের জন্য সরকার ইউনিয়ন পর্যায়ে ওয়ার্ড ভিত্তিক টিকা প্রদান কার্যক্রম চালু করেছেন। এ জন্য প্রয়োজন হচ্ছে জাতীয় পরিচয় পত্র এবং মোবাইল নম্বর। এ টিকার প্রথম ডোজে যারা বয়স্ক এবং প্রতিবন্ধী তাদের প্রতি গুরুত্বআরোপ করা হয়েছে।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা জানান, আজ শনিবার সকাল ৯ টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত মহামারি করো প্রতিরোধে গণহারে প্রথম ডোজ টিকা দেয়া কার্যক্রম শুরু হয়েছে।এটি আগামী ১২ আগস্ট পর্যন্ত চলবে। প্রথম দিনের তালিকায় বাঘার ৭ ইউনিয়নের এক থেকে তিন পর্যন্ত মোট ২১ টি ওয়ার্ডে একটি করে ভেন্যু গঠনের মাধ্যমে ৪ হাজার ২ ’ জন টিকা গ্রহণ করবে। আমি সকাল থেকে প্রতিটা ইউনিয়নে গিয়ে এই টিকা প্রদান পরিদর্শন করেছি।

বাঘা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদ আহাম্মেদ বলেন, মহামারি করোনাকালিন সময় সরকার মানুষের জীবন রক্ষার জন্য সারা দেশব্যাপী তৃণমুল পর্যায়ে টিকা প্রদানের ব্যবস্থা করে ব্যাপক ভাবে প্রশংশিত হচ্ছেন। প্রথম দিন শনিবার বাঘার ৭ টি ইউনিয়নে (শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্রীক) ৭ টি কেন্দ্রে ৬ টি করে বুK তৈরীর মাধ্যমে গনহারে টিকা দেয়া চলছে। এ জন্য প্রতিটা কেন্দ্রে ৬ জন টিকাদান কর্মী এবং একজন সুপার ভাইজার নিয়োগ করা হয়েছে।

এদিকে শুক্রবার সকালে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম গনমাধ্যম কর্মীদের জানান, করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকার সম্প্রসারিত আকারে আজ শনিবার থেকে দেশব্যাপী ভ্যাকসিনেশন ক্যাম্পেইন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে। করোনা টিকার প্রথম ডোজ ছয় দিনে পর্যায়ক্রমে টিকা পাবেন গ্রাম, শহর ও দুর্গম এলাকার মানুষ। মিয়ানমারের বাস্তুচ্যুত রোহিঙ্গাদেরও এ টিকা দেওয়া হবে বলে তিনি উল্লেখ করেন ।

সানশইন / শামি

আগস্ট ০৭
১৩:১৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]