Daily Sunshine

যেসব ফোনে ব্যবহার করা যাবে না ইউটিউব-জিমেইল

Share

সানশাইন ডেস্ক;যারা অনেক পুরোনো অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করছেন তাদের জন্য দুঃসংবাদ। এসব ফোনে আর কাজ করবে না গুগলের কোনো অ্যাপ। যেসব ফোনে অ্যান্ড্রয়েড ২.৩.৭ ভার্সন বা তার আগের ভার্সন রয়েছে, সেগুলো থেকে গুগল তাদের সাইন-ইন অপশন পুরোপুরি সরিয়ে ফেলার ঘোষণা দিয়েছে। আগামী ২৭ সেপ্টেম্বর থেকে নতুন এই নিয়ম কার্যকর হবে বলে জানিয়েছে টেক জায়ান্ট প্রতিষ্ঠানটি।

গুগল ইতিমধ্যে পুরোনো অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদেরকে ইমেইলের মাধ্যমে এ সংক্রান্ত বার্তা পাঠানো শুরু করেছে। সেখানে ব্যবহারকারীদের অন্তত অ্যান্ড্রয়েড ৩.০ হানিকম্ব ভার্সনে আপডেট অথবা ফোন বদলে নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। অন্যথায় সিস্টেম এবং অ্যাপের ক্ষেত্রে সাইন-ইনে সমস্যায় পড়তে হবে ব্যবহারকারীদের।

২৭ সেপ্টেম্বরের পর থেকে ফোনে পুরোনো অ্যান্ড্রয়েড ভার্সন থাকলে ব্যবহারকারীরা জিমেইল, ইউটিউব, গুগল ম্যাপ- যেখানেই সাইন-ইন করতে যাবেন, সেখানেই এরর পাবেন। এমনকি নতুন গুগল অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রেও একই সমস্যার সম্মুখীন হবেন ব্যবহারকারীরা। শুধু তাই নয়, ফ্যাক্টরি রিসেট করে নতুনভাবে সাইন-ইন করার চেষ্টা হোক কিংবা গুগল অ্যাকাউন্টের পাসওয়ার্ড পরিবর্তন- ‘এরর’ মেসেজ আসবে সব ক্ষেত্রেই। ফোন থেকে পুরোনো অ্যাপ ডিলিট করে নতুনভাবে ডাউনলোড করে সাইন-ইন করার ক্ষেত্রেও সমস্যা দেখা দেবে।

সানশাইন/আগস্ট ০১/ইউ

 

আগস্ট ০১
১৮:৪৯ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]