Daily Sunshine

সিলেট-৩ আসনের উপনির্বাচন সেপ্টেম্বরের শুরুতে

Share

সানশাইন ডেস্ক:হাইকোর্ট কতৃক স্থগিত হওয়া সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের ভোট গ্রহণ আগামী সেপ্টেম্বর মাসের শুরুতে হতে পারে বলে জানিয়েছেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

সোমবার (২৬ জুলাই) দুপুরে তিনি জানান, আগামী ২৮ তারিখ সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের সবকিছু প্রস্তুত ছিল। কিন্তু করোনা ও লকডাউনে নির্বাচন না করে তারিখ পেছানোর এক রিটের প্রক্ষিতে হাইকোর্ট এ নির্বাচন ৫ আগস্ট পর্যন্ত স্থগিত করেছে। যেহেতু এটি হাইকোর্টের আদেশ সে কারণে নির্বাচনটি আপাতত হচ্ছে না।

তিনি বলেন, মূলত মুজিববর্ষে শোকের মাস আগস্টে আমরা কোনো ভোট করতে চাইনি। যার ফলে জুলাইয়ের ২৮ তারিখ ভোট করার জন্য তফসিল দেওয়া হয়। কিন্তু এখন এ উপ-নির্বাচন কবে হবে তা নিয়ে আজ বা কাল কমিশন জরুরি বৈঠকে বসে সিদ্ধান্ত নেবে। আমাদের হাতে দ্বৈব দুর্বিপাক জনিত সময়সহ ১০ সেপ্টেম্বর পর্যন্ত সময় আছে। সাংবিধানিক বাধ্যবাধকতার মধ্যে এ সময় শেষ হবার আগেই ভোট করতে হবে। দু এক দিনের মধ্যে আমরা সিদ্ধান্ত নিয়ে নেব। তবে শোকের মাস আগস্টকে আমরা এড়িয়ে যাবার চেষ্টা (এভয়েড) করবো। তাই সেপ্টেম্বরের প্রথমার্ধে সিলেট-৩ আসনের ভোট করা হবে এমন সিদ্ধান্ত কমিশন বৈঠকে আসতে পারে।

অশোক কুমার দেবনাথ বলেন, শোকের মাস আগস্টকে এড়িয়ে যাওয়া হলে সেপ্টেম্বরের প্রথমে এ উপ-নির্বাচন করা ছাড়া আর কোনো উপায় ইসির হাতে থাকছে না। তা না হলে সংবিধান লঙ্ঘনের দায়ে অভিযুক্ত হবে ইসি। সেটা সম্ভব নয়।

সানশাইন/জুলাই ২৬/ইউ

 

জুলাই ২৬
১৭:৪৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]