Daily Sunshine

বরিশালে একদিনে শনাক্ত ৮৪১, মৃত্যু ১৮

Share

বরিশাল প্রতিনিধি: গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে নতুন করে ৮৪১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। যা নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ হাজার ৭৫২ জনে।

পাশাপাশি একই সময়ে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ১০ জন এবং করোনা ওয়ার্ডে ৬ জনের মৃত্যু হয়েছে। আর এ নিয়ে গেল ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে পিরোজপুরে একজন এবং বরগুনাতে সাত জনসহ মোট আট জন করোনা রোগীর মৃত্যু শনাক্ত হয়েছে। যা নিয়ে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৪২৮ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

তিনি জানান, মোট আক্রান্ত ২৯ হাজার ৭৫২ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৭ হাজার ৯৬৪ জন।

আক্রান্ত সংখ্যায় বরিশাল জেলায় নতুন ৩৮২ জন নিয়ে মোট ১২ হাজার ৬৮৪জন, পটুয়াখালী জেলায় নতুন ১০৭ জন নিয়ে মোট ৩ হাজার ৬৬৬ জন, ভোলা জেলায় নতুন ১৩৭ জনসহ মোট ৩ হাজার ১০৬ জন, পিরোজপুর জেলায় নতুন ৭৬ জনসহ মোট ৪ হাজার ৬ জন, বরগুনা জেলায় নতুন ৭৯ জন নিয়ে মোট আক্রান্ত ২ হাজার ৫৮৬ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ৬০ জন নিয়ে মোট দাঁড়িয়েছে ৩ হাজার ৭০৪ জন।

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ১০ জনের এবং করোনা ওয়ার্ডে ছয় জনের মৃত্যু হয়েছে। যা নিয়ে শুধুমাত্র শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৭৩৪ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২৮৩ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৭৩৪ জনের মধ্যে ৭১ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনো হাতে পাওয়া যায়নি।

ওই হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (সোমবার) সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ২৩ জন ও করোনা ওয়ার্ডে ২৪ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২৮৩ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ১৬৬ জন করোনা ওয়ার্ডে এবং ১১৭ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৯০ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ৪৬.৮৪ শতাংশ পজিটিভ শনাক্তের হার।

সানশাইন/জুলাই ২৬/ইউ

 

জুলাই ২৬
০৯:৫২ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]