Daily Sunshine

রামেক হাসপাতালের করোনা ইউনিটে ১৭ জনের মৃত্যু

Share

স্টাফ রিপোটার: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেল ২৪ ঘণ্টায় ১৭ জনের মৃত্যু হয়েছে।

রোববার (২৫ জুলাই) সকাল ৮টা থেকে সোমবার (২৬ জুলাই) সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে।

রাজশাহী বিভাগীয় কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চলতি জুলাই মাসে এ নিয়ে মোট ৪৫৩ জনের মৃত্যু হলো। গত জুন মাসে মারা গেছেন ৪০৫ জন রোগী।

সোমবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে ১১ জন পুরুষ ও ছয় জন নারী ছিলেন। এছাড়া ১৭ জনের মধ্যে রাজশাহীর ১২ জন, নাটোরের দুইজন এবং চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁর ও কুষ্টিয়া জেলার একজন করে রোগী ছিলেন।

এর মধ্যে রাজশাহীর চার জন এবং চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ ও নাটোরের একজন করে ও কুষ্টিয়া জেলার একজন মিলিয়ে মোট আট জন জন করোনা পজিটিভ ছিলেন। অন্য নয় জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। তাদের নমুনা পরীক্ষা হয়নি।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৪২ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫০ জন। সোমবার সকাল ৮টা পর্যন্ত মোট ৫১৩টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে ভর্তি ছিলেন ৩৯৯ জন। এর মধ্যে ১৭৪ জন করোনা পজিটিভ এবং ১৪৭ জন করোনা সন্দেহভাজন রোগী। আর ৭৮ জন রোগী করোনা নেগেটিভ হলেও তার একই উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

রাজশাহীর দুইটি আরটি-পিসিআর ল্যাবে শনিবার ৬৪৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৮৫ জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার ৩০ দশমিক ৭৮ শতাংশ।

সানশাইন/জুলাই ২৬/ইউ

জুলাই ২৬
০৯:৪৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]