Daily Sunshine

বাংলাদেশ সফরের আগে অস্ট্রেলিয়া শিবিরে দুঃসংবাদ

Share

সানশাইন ডেস্ক:টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসার আগেই বড় দুঃসংবাদ পেলো অস্ট্রেলিয়া। দেশটির চলমান ওয়েস্ট ইন্ডিজ সফরে হাঁটুর চোটে পড়েন অধিনায়ক অ্যারন ফিঞ্চ; সেই চোট তাকে ছিটকে দিলো বাংলাদেশের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ থেকে।

এক বিবৃতিতে ফিঞ্চের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তাকে তড়িগড়ি দেশে ফেরত নিয়ে আসার সিদ্ধান্ত নেয় ক্রিকেট বোর্ড। রোববার (২৫ জুলাই) লন্ডন-দোহা হয়ে অস্ট্রেলিয়া ফেরার কথা রয়েছে তার।

উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে পাওয়া চোটের কারণে খেলতে পারেননি দুই ওয়ানডেতে। থাকছেন না সিরিজের শেষ ম্যাচেও। দেশে ফেরার পর ফিঞ্চের অস্ত্রোপচার হবে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ফিট থাকার জন্যই তার এই পুনর্বাসন প্রক্রিয়া।

সফরের মাঝেই দেশে ফিরতে হওয়ায় হতাশ ফিঞ্চ। তবে পুনর্বাসনের জন্য এটা ভালোই হয়েছে বলে মনে করেন তিনি। ফিঞ্চ বলেন, ‘দেশে ফিরতে হচ্ছে বলে আমি খুবই হতাশ। এটাই অবশ্য ভালো সিদ্ধান্ত হয়েছে বাংলাদেশ সফরে যাওয়ার চেয়ে। সেখানে গেলে খেলতে পারতাম না আবার সেরে ওঠার সময় হারাতাম। প্রয়োজন হলে আমি সার্জারিটা করে ফেলবো এবং বিশ্বকাপের আগে পুনর্বাসন শুরু করব।’

ফিঞ্চের পরিবর্তে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে অ্যালেক্স ক্যারি নেতৃত্ব দিলেও বাংলাদেশ সফরে টি-টোয়েন্টিতে কে হবেন অজিদের অধিনায়ক তা এখনো ঘোষণা করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া। আগামী ২৯ জুলাই বাংলাদেশে আসার কথা রয়েছে অজিদের। তিনদিন কোয়ারেন্টাইনের পর দেশটি নামবে অনুশীলনে।

দুই দলের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩ আগস্ট। পরের চারটি ম্যাচ হবে ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। এক সপ্তাহে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল।

বাংলাদেশ সফরের অস্ট্রেলিয়া দল:

অ্যারন ফিঞ্চ (ছিটকে গেছেন), অ্যাস্টন অ্যাগার, ওয়েস অ্যাগার, জেসন বেহানডর্ফ, অ্যালেক্স ক্যারি, ড্যানিয়েল ক্রিস্টিয়ান, নাথান অ্যালিস (রিজার্ভ), জস হ্যাজেলউড, মোয়াসেস হেনরিকস, মিচেল মার্শ, মিচেল স্টার্ক, বেন ম্যাকডারমট, রিলে মেরিডিথ, জশ ফিলিপে, তানভীর সাঙ্গা (রিজার্ভ), মিচেল সুয়েপসন, অ্যাস্টন টার্নার, অ্যান্ড্রু টাই, ম্যাথু ওয়েড ও অ্যাডাম জাম্পা।

সানশাইন/জুলাই ২৫/ইউ

জুলাই ২৫
১২:১৩ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]