Daily Sunshine

বাঘায় পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে ত্রাণ বিতরন

Share

নুরুজ্জামান, বাঘা

বর্তমানে বিশ্বের সবচেয়ে বড় আতঙ্কের নাম করোনা। যার কালো থাবায় আজ দিশে হারা সারা পৃথিবী। মহামারি এই করোনার কাছে ধনী-গরীব, ছোট-বড় সবাই যেন অপরাধী। সবাইকে আক্রমন করছে এই রোগ। যার ছোবল থেকে রক্ষা পাচ্ছেনা দুগ্ধ শিশু থেকে শুরু করে আবাল-বৃদ্ধ বনিতা। এদিক থেকে দেশব্যাপী লকডাউন ঘোষনা করায় বিপাকে পড়ছেন সমাজের অসহায় মানুষ। আর তাদের পাশে এসে দাড়িয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বাঘা উপজেলা শাখা ।

স্থানীয় লোকজন বলেন, সরকার ঈদের পূর্বে একাধারে লকডাউন চালু রাখার পর পবিত্র ঈদুল আযহাকে কেন্দ্র করে মাত্র এক সপ্তাহের জন্য এটি বন্ধ রাখলেও শুক্রবার সকাল থেকে পুন:রায় চালু করেছেন। এতে করে চরম হতাশা ও উৎকন্ঠায় রয়েছেন সমাজের নিম্ন আয়ের মানুষ। তাদের দুঃখ দুর্দশার কথা কথা চিন্তা করে লকডাউনের প্রথম দিন বাঘার কৃতি সন্তান ও মুক্তিযুদ্ধ মন্ত্রনালয়ের উপসচিব রথীন্দ্রনাথ দত্তের পৃষ্ঠপোষকতায় জেলা প্রশাসক রাজশাহীর বরাদ্দকৃত দেড়শত হতদরিদ্রদের মাঝে চাউল বিতরণ করেছেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বাঘা উপজেলা শাখার নেতৃবৃন্দ। সকাল ১১ টায় উপজেলার নারায়পুরে অবস্থিত উপসচিব রথীন্দ্রনাথ দত্তের বাড়ির সামনে এই চাল বিতরণ করা হয় ।

এই সময় উপস্থিত  ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ বাঘা উপজেলা শাখা সভাপতি শ্রী সুজিত কুমার ওরুপে বাকু পান্ডে, সাধারণ সম্পাদক অপুর্ব কুমার সাহা , প্রভাষক দশরত সাহা, সহকারী অধ্যাপক নিহারঞ্জন পান্ডে, প্রধান শিক্ষক উৎপল সাহা, বিশিষ্ট ব্যাবসায়ী গৌতম চৌধুরী, সঞ্জয় দত্ত, শিক্ষক আলমগীর হোসেন, সোহেল রহমান, বন্ধন পান্ডে, তন্ময় দত্ত, নীপা সরদার (তমা), নির্জন প্রমূখ।
এদিকে চাল পাওয়ার পর অঞ্জনা সরকার নামে এক নারী তার অভিমত ব্যক্ত করে বলেন, আমাদের মধ্যে অনেকেই বড়-বড় চাকরি করে। যদি সবাই উপসচিব রথীন্দ্রনাথ দত্তের ন্যায় উপর মহলে চেষ্টা অথবা ব্যাক্তিগত উদ্যোগে সাহায্যের হাত বাড়িয়ে দিতেন তাহলে সমাজের অ-স্বচ্ছল মানুষ গুলোর দু:খ লাঘব হতো।

সানশাইন / শামি

 

জুলাই ২৩
১৭:২৪ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]