Daily Sunshine

র‌্যাবের অভিযানে রাজশাহীতে ৩ মানব পাচারকারী গ্রেপ্তার 

Share

স্টাফ রিপোর্টার

রাজশাহী নগরীতে তিন মানব পাচারকারীকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গত শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে নগরীর মতিহার থানার খড়খড়ি এলাকা থেকে র‌্যাব-৫ রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল তাদের গ্রেপ্তার করে।

তারা হলেন বগুড়ার গাবতলী উপজেলার নিশুপাড়ার আবু তাহের ওরফে বাদশা বিন তাহের (৩০), সোন্ধাবাড়ির জিয়াউর রহমান (৩৫) এবং ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার খাল্লা এলাকার বিল্লাল হোসেন পলাশ (৩৬)।

এদের মধ্যে আবু তাহের নিজেকে বিডি ফিড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এবং বিল্লাল হোসেন পলাশ জেনারেল ম্যানেজার হিসেবে পরিচয় দেন।

র‌্যাবের ভাষ্য, তারা আন্তঃদেশীয় প্রতারক চক্রের সক্রিয় সদস্য। লোকজনকে ব্যবসা, চাকরি ও বিদেশে চাকরি দেওয়ার প্রলোভন দিয়ে প্রতারিত করেছেন। অভিযানে ল্যাপটপ-পেনড্রাইভ ছাড়াও জাল সিল, বিডি ফিড প্রোডাক্ট ক্যাটালগ এবং ফাকা চেক উদ্ধার করা হয়েছে।

এই ঘটনায় প্রতারণার শিকার আল-আমিন বাদী হয়ে নগরীর মতিহার থানায় প্রতারণা ও মানব পাচার আইনে মামলা দায়ের করেছেন।

রোববার সকালে র‌্যাব জানায়, সংঘবদ্ধ চক্রটি বিভিন্ন কোম্পানির নামে ভুয়া অফিস ও জাল কাগজপত্র তৈরি করে দেশের বিভিন্ন অঞ্চলে বেকার যুবকদের দেশে-বিদেশে চাকরি দেওয়ার নামে প্রতারণা করে আসছিল। চক্রটি ভুয়া অফিস ও ফ্যাক্টরি দেখিয়ে চাকরি দেওয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছিল।
গ্রেপ্তাররা নিজেদের বিডি ডিজিটাল ফুড, বিডি ফিড কোম্পানির মালিক ও কর্মকর্তা হিসেবে পরিচয় দেন। কিন্তু এই সংক্রান্ত বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। পরে তাদের বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেয়া হয়েছে।

সানশাইন – শামি

জুলাই ১৮
২৩:৩৬ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]