Daily Sunshine

বাঁধ নির্মাণ সম্পুর্ণ হলে চারঘাট-বাঘার নদী হবে বিনোদন কেন্দ্র : শাহরিয়ার

Share

নুরুজ্জামান,বাঘা :

রাজশাহী ৬-আসনের সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, অতি দ্রুত চারঘাট-বাঘার নদী এলাকায় বাঁধ নির্মান প্রকল্পের কাজ শুরু হবে। এটি সম্পুর্ণ হলে এই এলাকার নদী হবে নান্দনিক তথা বিনোদন কেন্দ্র ।

রবিবার (১৮-জুলাই) দুপুরে দুই উপজেলার নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন কালে বাঘার মীরগঞ্জ এলাকায় স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, আমাদের দেশে প্রতি বছর কম-বেশী বন্যা হয়। এই বন্যার সময় নদী তীরবর্তী এলাকায় ভাঙ্গন দেখা দেয়। এতে করে আতঙ্কে রাত কাটান নদী এলাকার মানুষ।

আমি তাঁদের কথা ভেবে চারঘাট উপজেলার ইউসুফপুর থেকে বাঘার গোকুলপুর পর্যন্ত ১২ কিলোমিটার ঝুকিপুর্ণ এলাকায় বাঁদ নির্মান প্রকল্প বাস্তবায়নের দাবি রেখে ছিলাম বর্তমান সরকারের মাননীয় প্রধান মন্ত্রীর কাছে। সেই আলোকে গত বছর সেপ্টেম্বর মাসে বর্তমান সরকারের পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক সহ কয়েকজন বিভাগীয় প্রকৌশলী সরেজমিন নদী এলাকা পরিদর্শন করে সাড়ে ৭ শ কোটি টাকা ব্যায়ে এই প্রকল্পটি অনুমোদন দেন।

যা খুব দ্রুত বাস্তবায়ন হবে। তবে চারঘাট সীমানার মধ্যে ১৫ শতাংশ কাজ বৃদ্ধি করা হবে বলে উল্লেখ করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

তিনি বলেন, আমার পরিকল্পনা রয়েছে এই বাঁধ এলাকায় চারটি টি-বাঁধ নির্মান সহ একাধিক বসার স্থান নির্মান এর মাধ্যমে নান্দনিক(স্পট) কেন্দ্র তৈরীর। সেই সাথে তৈরী করা হবে নদীতে নামার জন্য অত্যাধনিক সিড়ি।

যাতে করে ভ্রমন প্রিয় মানুষ গুলো নদী এলাকায় ঘুরতে এসে আনান্দ উপভোগ করতে পারেন। এদিকে সাংবাদিকদের সাক্ষাতকার দেয়ার পূর্বে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মীরগঞ্জ বিজিপি ক্যাম্পের পাশে মীরগঞ্জ বাজার পরিদর্শন করেন এবং এটি উন্নয়ন করা হবে বলে ব্যবসায়ীদের আশ্বস্ত করেন।

এ সময় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে উপস্থিত ছিলেন রাজশাহী জেলা নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম (শফিক), চারঘাট উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম, বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা,চারঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা সামিরা,বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল ,দুই থানার অফিসার ইনচার্জ যথাক্রমে- নজরুল ইসলাম ও জাহাঙ্গীর আলম, পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান মেরাজুল ইসলাম মেরাজ ও মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম-সহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুধীজন।

সানশাইন / শামি

জুলাই ১৮
২০:৪৫ ২০২১

আরও খবর