Daily Sunshine

বগুড়া শেরপুরে খামারি রুবেলের ৪ লাখ টাকার ষাড় গরুর মৃত্যু 

Share

মিন্টু ইসলাম (শেরপুর বগুড়া) প্রতিনিধিঃ বগুড়া শেরপুর উপজেলার বিশালপুর ইউনিয়নের শরিফপুর গ্রামের আলহাজ্ব জনাব হাজীর ছেলে রুবেল হোসেনের খামারের সবচেয়ে বড় গরু ৬৯০ কেজি ওজনের ষাড় গরু, প্রায় ৪ লাখ টাকা দামের গরু গতকাল রাতে মারা গেছে।

জানা যায়, ৯ জুলাই শুক্রবার রুবেলের আত্মীয় মেহেদি বলেন গতকাল গরুটি এবারের ঈদ উপলক্ষে দামাদামি করেছিলো ক্রেতা বিক্রেতারা। গরুটি মারা যাওয়ায় সে এখন অনেক নিস্ব হয়ে পড়েছে এবং সরকারি সহায়তা চেয়েছেন খামারি রুবেল। মেহেদী বলেন রাতে খাবার খাওয়ানোর পরে সমস্যা হয়ে রাতেই মারা গেছে।

এছাড়াও খামারি রুবেলের খামারে আরও একটি গাভীসহ ২টি ছোট গরু ও ৬ টি ছাগল আছে।

এব্যাপারে শেরপুর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আমির হামজার কাছে মারা যাওয়ার কারণ জানতে চাইলে তিনি বলেন ভেজাল কিছু খাওয়ানোর কারণে গরুর মৃত্যু হতে পারে,যেমন আমরা খামারিদের বার বার বলি নিজেদের ইচ্ছেমত খাবার ভাত ও অন্যান্য তৈরী খাবার খাওয়াবেন না, তারপরও তারা বেশি মোটাতাজা করতে গিয়ে যেগুলো খাওয়ানো যাবেনা সেগুলো খাওয়ায় ফলে অঘটন ঘটে যায়।

তিনি আরও বলেন আমরা খামারিদের সবসময় সচেতন করি, আমরা সবসময় বলি আমাদের পরামর্শ নিয়ে মেনে খাবার খাওয়ান এবং যেকোনো সমস্যা হলে সাথে যোগাযোগ করুন, কিন্তু খামারিরা আমাদের জানায় না।

জুলাই ০৯
২২:৫৯ ২০২১

আরও খবর