Daily Sunshine

২৪ ঘণ্টায় আট জেলায় আরও ১১ জনের মৃত্যু

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগের আট জেলায় প্রাণঘাতী করোনা সংক্রমণে মৃত্যু পৌঁছে গেছে হাজারের কাছাকাছি। গত ২৪ ঘণ্টায় ১১ জনের প্রাণ গেছে। এনিয়ে মহামারিতে প্রাণহানি পৌঁছাল ৯৯৮ জনে। এই এক দিনে করোনা শনাক্ত হয়েছে আরো ১ হাজার ৪৮ জনের। এ নিয়ে বিভাগের করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ৬৩ হাজার ৬৯৫ জনে।

তবে সুস্থ হয়েছেন ৪৩ হাজার ৪৮৬ জন। এর মধ্যে গত এক দিনে সুস্থ হয়েছেন ৫৪৩। একই দিনে হাসপাতালে এসেছেন আরো ২২৮ জন। করোনা নিয়ে সব মিলিয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৭ হাজার ৭৮৩ জন।

বৃহস্পতিবার (০৮ জুলাই) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত দৈনিক পরিসংখ্যানে জানানো হয়েছে বিভাগের আট জেলায় ২৪ ঘণ্টায় যে এক হাজার ৪৮ জনের করোনা ধরা পড়েছে তার মধ্যে ২৮০ জনই রাজশাহী জেলার বাসিন্দা।

এছাড়াও পাবনায় ১৭৭ জন, বগুড়ায় ১৭২ জন, নাটোরে ১৫২ জন, সিরাজগঞ্জে ১১৬ জন, জয়পুরহাটে ৬২ জন, নওগাঁয় ৪৫ জন এবং চাঁপাইনবাবগঞ্জে ৪৪ জনের করোনা শনাক্ত হয়।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসাবে, ২৪ ঘণ্টায় বগুড়ায় ৫ জন, নওগাঁয় ২ জন, নাটোরে দুজন, রাজশাহীতে একজন, চাঁপাইনবাবগঞ্জে একজন এবং পাবনায় একজনসহ বিভাগে করোনায় ১১ জন প্রাণ হারিয়েছেন। এক দিনে নাটোর ও সিরাজগঞ্জ জেলায় করোনায় মৃত্যুর খবর মেলেনি।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগে করোনায় যে ৯৯৮ জন প্রাণ হারিয়েছেন তার মধ্যে সর্বোচ্চ ৪৪৪ জন বগুড়া জেলার বাসিন্দা। এছাড়াও রাজশাহীতে ১৮১ জন, চাঁপাইনবাবগঞ্জে ১২০, নওগাঁয় ৯৬, নাটোরে ৬৫, জয়পুরহাটে ৩৬, সিরাজগঞ্জে ৩০ এবং পাবনায় ২৬ জন প্রাণ হারিয়েছেন।

 

সানশাইন/০৮ জুলাই/রনি

জুলাই ০৮
২০:২১ ২০২১

আরও খবর