Daily Sunshine

আরএমপি’র সাইবার ইউনিটের সহযোগিতায় সানশাইনের ফেসবুক পেজ উদ্ধার

Share

স্টফ রিপোটার:উত্তরাঞ্চলের সর্বাধিক প্রচারিত দৈনিক সানশাইনের হ্যাক হওয়া অফিসিয়াল ফেসবুক পেজ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) সাইবার ক্রাইম ইউনিটের সহযোগিতায় উদ্ধার হয়েছে। আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের পক্ষ থেকে মঙ্গলবার হ্যাকারদের কাছ থেকে পেজটি উদ্ধার করা করা হয়। পরে সানশাইন কর্তৃপক্ষকে পেজের নিয়ন্ত্রণ দেয়া হয়।

গত ১০ মে থেকে দৈনিক সানশাইন পেজটিতে অবৈধ নিয়ন্ত্রণ নিয়ে নেয় একটি স্বার্থন্বেষী মহল। নিয়ন্ত্রণ নিয়েই কুচক্রী ওই মহল পেজের প্রকৃত অ্যাডমিন ও অনারদের অ্যাডমিন থেকে বাদ দিয়ে দেয়। বিভিন্নভাবে পেজটি উদ্ধারের চেষ্টা করেও ব্যর্থ হয় কর্তৃপক্ষ। পরে গত ৫ জুলাই (সোমবার) নগরীর বোয়ালিয়া থানায় দৈনিক সানশাইনের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করে ওইদিনই সাইবার ক্রাইম ইউনিটে অভিযোগ দেওয়া হয়। মেট্রাপলিটন পুলিশের সাইবার ইউনিটের দক্ষতা এবং পরিশ্রমের ফলে ওইদিন (সোমবার) রাতেই হ্যাকাদের কাছ থেকে পেজটির নিয়ন্ত্রণ নিজেদের হাতে নেয়া সম্ভব হয়।

এ বিষয়ে সাইবার ক্রাইম ইউনিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও পুলিশের সহকারী কমিশনার উৎপল কুমার চৌধুরী বলেন, আরএমপি সাইবার ক্রাইম ইউনিট ডিজিটালি যেকোনো অপরাধ নির্মূলে বদ্ধপরিকর। আরএমপির কমিশনার নির্দেশ ক্রমে এই ইউনিট প্রতিনিয়ত সেবা দিয়ে যাচ্ছে। যে কেউ বিপদে পড়লে আমাদের কাছে আসলে তাকে আন্তরিকতার মাধ্যমে সেবা প্রদান করি। এছাড়া হট লাইন নম্বরে ফোন দিয়েও অনেকে সেবা পাচ্ছেন। ফলে কোনো সেবাগ্রহীতাকে এখন হয়রানির শিকার হতে হয় না।

এদিকে পেজটি উদ্ধার করে দেওয়ায় রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার মো. আবু কালাম সিদ্দিক, অতিরিক্ত উপ- পুলিশ কমিশনার ও মুখপাত্র মো. গোলাম রুহুল কুদ্দুস, সাইবার ক্রাইম ইউনিটের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও পুলিশের সহকারী কমিশনার উৎপল কুমার চৌধুরীসহ সাইবার ক্রাইম ইউনিটের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন দৈনিক সানশাইনের প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক মো. ইউনুস আলী, নির্ব াহী পরিচালক সাইফুল ইসলাম, বার্তা সম্পাদক মামুন অর রশিদ, অনলাইন ইনচার্জ আসাদুল্লা গালিবসহ সংশ্লিষ্টরা।

সানশাইন/জুলাই ৮/ইউ

 

 

 

জুলাই ০৮
১৮:১৫ ২০২১

আরও খবর