Daily Sunshine

রাজশাহী বিভাগে সর্বোচ্চ ২৪ জনের মৃত্যু

Share

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগজুড়ে সর্বোচ্চ ২৪ জনের মৃত্যু হয়েছে। বিভাগে করোনা শনাক্তের পর এক দিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড এটি। এর আগে ৩০ জুন বিভাগের আট জেলায় ২২ জনের মৃত্যু হয় করোনায়। একই সময়ে বিভাগে করোনা ধরা পড়েছে আরও ১ হাজার ২২৫ জনের। এর মধ্যে ৩৪২ জনই রাজশাহী জেলার বাসিন্দা। এছাড়া বগুড়ায় ২৩৮, পাবনার ১৮৬, নওগাঁর ১৮১, নাটোরের ৯৭, সিরাজগঞ্জের ৭৬, জয়পুরহাটের ৭৫ এবং চাঁপাইনবাবগঞ্জে ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে।

মঙ্গলবার (৬ জুলাই) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতর দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার এক সংবাদবিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

এর আগে বিভাগজুড়ে গত ১ জুলাই ১৭ জন, ২ জুলাই ১৭ জন, ৩ জুলাই ১৯ জন, ৪ জুলাই ৮ জন এবং ৫ জুলাই ১২ জনের মৃত্যু হয়েছে মহামারিতে। এদিকে, এক দিনে বগুড়ায় সবচেয়ে বেশি ৮ জনের প্রাণ নিয়েছে করোনা।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জে ৫ জন, রাজশাহীতে ৪ জন, জয়পুরহাটে তিনজন, নাটোরে দুজন এবং নওগাঁ ও পাবনায় একজন করে প্রাণ হারিয়েছেন। কেবল সিরাজগঞ্জে এই একদিনে মৃত্যুর খবর মেলেনি। এ নিয়ে বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৯৭৩ জনে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনায় শনাক্ত হয়েছে ৬১ হাজার ৬৫০ জনের। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ৯৭৩ জন।

এ পর্যন্ত সর্বোচ্চ ৪৩৫ জনের মৃত্যু হয়েছে বগুড়া জেলায়। এছাড়াও রাজশাহীর ১৭৮, চাঁপাইনবাবগঞ্জের ১১৯, নওগাঁর ৯০, নাটোরের ৬৪, জয়পুরহাটের ৩২, সিরাজগঞ্জের ৩০ এবং পাবনার ২৪ জনের মৃত্যু হয়েছে করোনায়।

এ পর্যন্ত বিভাগজুড়ে সুস্থ হয়েছেন ৪২ হাজার ২৪৪ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৯৭ জন। হাসপাতালে এখনও চিকিৎসাধীন ৭ হাজার ৩৪২ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে এসেছেন ২৪৭ জন।

 

সানশাইন/০৬ জুলাই/রনি

জুলাই ০৬
২০:৪২ ২০২১

আরও খবর