Daily Sunshine

চিকিৎসকদের হাতে অক্সিজেন কনসেনট্রেটর দিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

Share

নুরুজ্জামান,বাঘা : মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে পালস অক্সিমিটার ও অক্সিজেন সিলিন্ডার সরবরাহের পর এবার অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করলেন রাজশাহী ৬ (চারঘাট-বাঘার) সাংসদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। মঙ্গলবার ৬-জুলাই দুপুরে রাজশাহী, নাটোর এবং পাবনার বিভিন্ন উপজেলায় দলীয় নেতা এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে চিকিৎসকদের হাতে তিনি এ ম্যাশিন প্রদান করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ধাক্কায় হাজার-হাজার মানুষের প্রান চলে যাচ্ছে। এটি প্রতিরোধের জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছেন বর্তমান সরকার ও চিকিৎসকরা। পাশা-পাশি রোগীদের প্রাণ রক্ষার জন্য প্রয়োজন হচ্ছে পালস অক্সিমিটার ও অক্সিজেন সিলিন্ডার- সহ নানা সামগ্রী। এ জন্য বর্তমান সরকারের মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ শাহরিয়ার আলম তাঁর নির্বাচনী দুটি উপজেলা (চারঘাট-বাঘা)সহ রামেক হাসপাতাল নিজেস্ব অর্থায়নে ইতোমধ্যে প্রদান করেছেন একশটি অক্সিজেন সিলিন্ডার।

এর আগে তিনি চারঘাট-বাঘা স্বাস্থ্য কেন্দ্রে সহ দুই উপজেলার ৪০ টি কমিউনিটি কিনিকের জন্য প্রদান করেন ৬০ টি পালস অক্সিমিটার। এই যন্ত্রটির কাজ হলো-রক্তে অক্সিজেনের মাত্রা ও হৃদস্পন্দনের গতি নির্ণয় করা।

সর্বশেষ মঙ্গলবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে দশটি , বাঘায় চারটি, চারঘাট উপজেলায় চারটি, পুঠিয়ায় চারটি, দুর্গাপুরে চারটি, নাটোরের লালপুরে চারটি, বাগাতি পাড়ায় পাঁচটি এবং পাবনার ঈশ্বরদীতে পাঁচটি। সর্বমোট ৪০(চল্লিশ) টি অক্সিজেন কনসেনট্রেটর ম্যাশিন প্রদান করেন। এটির কাজ হচ্ছে বাতাস থেকে অক্সিজেন তৈরি করা।

এদিকে এসব উপকরণ পেয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর প্রতি কৃতঙ্গতা ও ধন্যবাদ জ্ঞাপন করেন বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রাশেদ আহাম্মেদ, বাঘা উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল ও দলীয় নেতা-কর্মী সহ স্থানীয় লোকজন এবং সমাজের অভিঙ্গ মহল।

তাঁরা বলেন, বৈশ্বিক করোনা মহামারিতে সরকারি অনুদানের পাশা-পাশি চারঘাট-বাঘার সাংসদ ও গনমানুষের নেতা শাহরিয়ার আলম যা করছেন সেটি মনে রাখার মতো। অনেকেই এ বিষয় গুলো শোনার পর মন্ত্রীর জন্য দোয়া কামনা করেন। #

জুলাই ০৬
১৬:০১ ২০২১

আরও খবর