Daily Sunshine

রাজশাহী বিভাগজুড়ে করোনায় আরও ১২ জনের মৃত্যু

Share
corona dat

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিভাগজুড়ে করোনায় শনাক্ত ছাড়িয়েছে ৬০ হাজার। ২৪ ঘণ্টায় এক হাজার ১২৩ জনের করোনা সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে বিভাগের আট জেলায় করোনা শনাক্ত দাঁড়াল ৬০ হাজার ৪২৫ জনে। এই ২৪ ঘণ্টায় বিভাগে আরও ১২ জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে বিভাগজুড়ে মৃতের সংখ্যা দাঁড়াল ৯৪৯ জনে। সোমবার (৫ জুলাই) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত সংবাদবিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে, রাজশাহী বিভাগে প্রথম করোনা শনাক্ত হয় গত বছরের ১২ এপ্রিল। গত বছরের ২৯ জুন বিভাগে করোনা সংক্রমণ ৫ হাজারে দাঁড়ায়। সংক্রমণ বাড়তে থাকায় গত বছরের ২০ জুলাই পৌঁছে যায় ১০ হাজারে।

সংক্রমণের মাত্রা তীব্র হওয়ায় প্রায় দুই মাসের ব্যবধানে ৩০ সেপ্টেম্বর সংক্রমণ দ্বিগুণ অর্থাৎ ২০ হাজারে পৌঁছায়। এরপর কিছুটা কমে সংক্রমণের মাত্রা। এই বছরের ২০ জানুয়ারি সংক্রমণ পৌঁছায় ২৫ হাজারে।

ঈদুল ফিতরের পর এই অঞ্চলে ফের বাড়তে শুরু করে করোনা সংক্রমণ। গত ১৯ এপ্রিল ৩০ হাজার, ৩০ মে ৩৫ হাজার, ১০ জুন সংক্রমণ ৪০ হাজার, ১৭ জুন ৪৫ হাজার, ২৬ জুন ৫০ এবং ৩০ জুন ৫৫ হাজার ছাড়িয়ে যায় সংক্রমণ। করোনার ডেল্টা ধরন ছড়িয়ে পড়ায় প্রতিদিনই লাফিয়ে সংক্রমণ ও মৃত্যুর হার বাড়ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এদিকে, বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় যে এক হাজার ১২৩ জনের করোনা ধরা পড়েছে তার মধ্যে ৩১৪ জনই বগুড়ার বাসিন্দা। এছাড়া রাজশাহীর ২৮০, নাটোরের ১৮৩, পাবনার ১৩৯, সিরাজগঞ্জের ১১৮, নওগাঁর ৩১, জয়পুরহাটে ৩১ এবং চাঁপাইনবাবগঞ্জের ২৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে, ২৪ ঘণ্টায় বগুড়ায় ৮ জন, নাটোরে দুজন, রাজশাহীতে একজন এবং নওগাঁয় একজনসহ বিভাগে করোনায় ১২ জন প্রাণ হারিয়েছেন। এই একদিনে চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, পাবনা ও সিরাজগঞ্জ জেলায় করোনায় মৃত্যুর খবর মেলেনি।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগে করোনায় যে ৯৪৯ জন প্রাণ হারিয়েছেন তার মধ্যে সর্বোচ্চ ৪২৭ জন বগুড়া জেলার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে ১৭৪, চাঁপাইনবাবগঞ্জে ১১৪, নওগাঁয় ৭৯, নাটোরে ৬২, সিরাজগঞ্জে ৩০, জয়পুরহাটে ২৯ এবং পাবনায় ২৪ জন প্রাণ হারিয়েছেন।

এ পর্যন্ত বিভাগের আট জেলায় হাসপাতালে চিকিৎসাধীন ৭ হাজার ৯৬ জন। এর মধ্যে ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯৭ জন। এ পর্যন্ত বিভাগে করোনাজয় করেছেন ৪১ হাজার ৭৪৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৯৩ জন।

সানশাইন/০৫ জুলাই

জুলাই ০৫
২০:০৮ ২০২১

আরও খবর