Daily Sunshine

লকডাউন বাস্তবায়নে পাড়া-মহল্লাতেও অভিযান চালাবে র‍্যাব

Share

সানশাইন ডেস্ক : লকডাউন বাস্তবায়নে সারা দেশে পাড়া-মহল্লাতেও অভিযান পরিচালনা করছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যরা। শনিবার বেলা ১২টার দিকে রাজধানীর কলাবাগান এলাকায় লকডাউনে র‌্যাবের কার্যক্রম পরিদর্শন শেষে এ কথা জানান র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি জানান, লকডাউন বাস্তবায়নে র‍্যাব এখন পর্যন্ত চার শতাধিক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। লকডাউনের বিধিনিষেধ অমান্য করায় চার লক্ষাধিক টাকা জরিমানা আদায় করা হয়েছে। দেশজুড়ে নিয়মিত টহল ও চেকপোস্টের বাইরে চার শতাধিক অতিরিক্ত চেকপোস্ট পরিচালনা করছে র‍্যাব।

তিনি বলেন, ‘আমি এখানে আসার আগে ১০টি চেকপোস্ট পর্যালোচনা করেছি, পাড়া-মহল্লায় গিয়েছি। পাড়া-মহল্লায় অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না। আজ থেকে পাড়া-মহল্লায় স্পেশাল অভিযান পরিচালনা করা হবে। নাগরিকদের অনুরোধ করব পাড়া-মহল্লায় আপনারা জমায়েত হবেন না।’

তিনি আরও বলেন, লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার সারা দেশে ১৮২ জনের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে, জরিমানা করা হয়েছে প্রায় ১ লাখ ৪০ হাজার টাকা। দ্বিতীয় দিন শুক্রবার সারা দেশে ২২০ জনের বিরুদ্ধে বিভিন্ন শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার পাশাপাশি জরিমানা করা হয়েছে আড়াই লক্ষাধিক টাকা।

খন্দকার আল মঈন আরও বলেন, ‘যারা নির্দেশনা মানছেন না, তাদের কাউকে ছাড় দেওয়া হচ্ছে না।’

জরুরি প্রয়োজন ব্যতিরেকে বাইরে বের না হতে দেশবাসীকে অনুরোধ করে তিনি বলেন, ‘এখন বিশেষ পরিস্থিতির কথা বিবেচনা করে লকডাউন দেওয়া হয়েছে। যারা জরুরি প্রয়োজনে বাইরে বের হচ্ছেন, তাদেরকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করছি। অতি জরুরি প্রয়োজন ছাড়া সবাইকে ঘরে থাকার অনুরোধ করছি।’

সানশাইন/০৩ জুলাই/রনি

জুলাই ০৩
১৯:৫৬ ২০২১

আরও খবর