Daily Sunshine

২৪ ঘন্টায় বিভাগে আরও ১৭ মৃত্যু

Share

স্টাফ রিপোর্টার : গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ১ হাজার ২৭৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে বিভাগে করোনা সংক্রমণের সংখ্যা দাঁড়াল ৫৭ হাজার ৩৩ জন। এর মধ্যে মারা গেছেন ৮৯০ জন।

বৃহস্পতিবার (০১ জুলাই) দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এদিকে বিভাগের আট জেলায় গত ২৪ ঘণ্টায় যে ১ হাজার ২৭৯ জনের করোনা ধরা পড়েছে তার মধ্যে ৩৭৭ জনই করোনার হটস্পট রাজশাহী জেলার বাসিন্দা। এছাড়া নাটোরে ২২৫ জন, পাবনায় ১৯২, বগুড়ায় ১৩৪, সিরাজগঞ্জে ১১৯, নওগাঁয় ১১০, জয়পুরহাটে ৯৩ এবং চাঁপাইনবাবগঞ্জে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে, গত ২৪ ঘণ্টায় বগুড়ায় পাঁচজন, নওগাঁয় পাঁচজন, রাজশাহীতে তিনজন, নাটোরে দুজন এবং চাঁপাইনবাবগঞ্জ ও জয়পুরহাটে একজন করে করোনায় প্রাণ হারিয়েছেন। এই একদিনে পাবনা ও সিরাজগঞ্জ জেলায় করোনায় মৃত্যুর খবর মেলেনি।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগে করোনায় যে ৮৯০ জন প্রাণ হারিয়েছেন তার মধ্যে সর্বোচ্চ ৩৯৭ জন বগুড়া জেলার বাসিন্দা। এছাড়া রাজশাহীর ১৬০ জন, চাঁপাইনবাবগঞ্জের ১১৩, নওগাঁর ৮২, নাটোরের ৫৬, সিরাজগঞ্জের ৩০, জয়পুরহাটের ২৯ এবং পাবনার ২৩ জন প্রাণ হারিয়েছেন।

বিভাগের আট জেলায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৬ হাজার ৩১৪ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৯৫ জন। এ পর্যন্ত বিভাগে করোনা জয় করেছেন ৩৯ হাজার ৪৪৭ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪৭৫ জন।

 

সানশাইন/০১ জুলাই/রনি

জুলাই ০১
২০:০৩ ২০২১

আরও খবর