Daily Sunshine

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের স্থান পরিবর্তন না করার নির্দেশ

Share

সানশাইন ডেস্ক : সরকারি বিধিনিষেধ চলাকালে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে কর্মরত শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের স্থান পরিবর্তন না করার নির্দেশনা দেয়া হয়েছে। বিধিনিষেধ শিথিল হলে প্রতি সপ্তাহে দুদিন অফিসে উপস্থিত ও বাকি দুদিন জুমে যুক্ত থাকতে নির্দেশনা জারি করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার উপাচার্যের নির্দেশক্রমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল হোসেন স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারের ঘোষিত কঠোর বিধিনিষেধ অনুসরণ করতে হবে। এ কঠোরতা শিথিল হলে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীর দফতর প্রধানের নির্দেশক্রমে প্রতি তিনদিনের একদিন অফিসে উপস্থিত থাকতে হবে। প্রত্যেকে মাসে কমপক্ষে ৩৫ শতাংশ উপস্থিত হতে হবে। এছাড়া অন্যান্য স্বাভাবিক সময়ে প্রত্যেককেই নিয়মিত অফিস করতে বলা হয়েছে।

বলা হয়েছে, প্রয়োজনে প্রত্যেককে জুম সভায় অংশগ্রহণ করতে হবে। অনলাইনের মাধ্যমে দাফতরিক বিভিন্ন কার্যক্রম সম্পন্ন করতে হবে। নিয়মিত ই-মেইল চেক করে নির্দেশনা অনুযায়ী কার্যক্রম সম্পন্ন করতে হবে। সরকারি কঠোর বিধিনিষেধ চলাকালে কোনো শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কর্মস্থল ত্যাগ করতে পারবেন না।

স্বাস্থ্যবিধি অনুযায়ী অফিসে উপস্থিত হতে অবশ্যই মাস্ক পরা, হ্যান্ড স্যানিটাইজেশন এবং নির্দিষ্ট দূরত্ব বজায় রাখতে হবে। এসব নির্দেশনার ব্যত্যয় হলে কর্তৃপক্ষ তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করবে বলেও নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

 

সানশাইন/৩০ জুন/রনি

জুন ৩০
২০:২২ ২০২১

আরও খবর