Daily Sunshine

রামেক করোনা ওয়ার্ডে আরও ১৪ মৃত্যু

Share

স্টাফ রিপোর্টার : প্রাণঘাতি করোনা সংক্রমণে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘন্টায় আরও ১৪ জন মারা গেছেন। রোববার (২৭ জুন) সকাল ৯টা থেকে সোমবার (২৮ জুন) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা।

এদের মধ্যে সাতজন করোনায় এবং সাতজন উপসর্গে মারা গেছেন। এই ১৪ জনের মধ্যে সাতজনের বাড়ি রাজশাহী জেলায়। এ ছাড়া চাঁপাইনবাবগঞ্জের পাঁচজন, নওগাঁর একজন এবং নাটোরের একজন মারা গেছেন। করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে হাসপাতালে এসেছিলেন তারা।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে ১৪ জন মারা গেছেন। এদের মধ্যে সর্বোচ্চ চারজন মারা গেছেন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এ ছাড়া ১৬ নম্বর ওয়ার্ডে তিনজন, ২৫ নম্বর ওয়ার্ডে দুজন এবং ১, ৩, ১৭, ২২ ও ২৯/৩০ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে মারা গেছেন সাতজন। এদের মধ্যে চারজন চাঁপাইনবাবগঞ্জ জেলার এবং তিনজন রাজশাহী জেলার বাসিন্দা। উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে মারা গেছেন আরও সাতজন। এদের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জ, নওগাঁ এবং নাটোরের একজন করে মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে হাসপাতাল সূত্র জানিয়েছে, ৪০৫ শয্যার রামেক হাসপাতালের করোনা ইউনিটে সোমবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৪৪২ জন। এর মধ্যে আইসিইউতে ভর্তি রয়েছেন ১৭ জন।

করোনা নিয়ে এ পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ১৯২ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৯৪ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৫৬ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৭৮ জন। এই এক দিনে হাসাপাতাল ছেড়েছেন ৪৭ জন।

রোববার (২৭ জুন) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের এবং রাজশাহী মেডিকেল কলেজ পিসিআর ল্যাবে ৩৭৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে রামেক হাসপাতাল ল্যাবে ৪২ ও রামেক ল্যাবে ১০৭ জনের নুমানায় করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষার অনুপাতে এ দিন রাজশাহীতে ২৭ দশমিক ৮৪ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া চাঁপাইবাবগঞ্জে করোনা শনাক্ত হয়েছে ১৮ দশমিক ১৮ শতাংশ নমুনায়।

সানশাইন/২৮ জুন/রনি

জুন ২৮
২০:৪৮ ২০২১

আরও খবর