Daily Sunshine

ব্রাজিলকে রুখে দিয়ে কোয়ার্টার ফাইনালে ইকুয়েডর

Share

কোপা আমেরিকার গ্রুপ পর্যায়ের লড়াইয়ে শক্তিশালী ব্রাজিলকে রুখে দিল ইকুয়েডের। শেষ আটের আগে নিজেদের শেষ ম্যাচে ১-১ গোলে ড্র করেছে তিতের শিষ্যরা।

টানা ১০ ম্যাচ জয়ের পর ড্র দেখল দলটি। পাশাপাশি পয়েন্ট ভাগাভাগি করে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিল ইকুয়েডর।
স্তাদিও অলিম্পিকো পেদ্রো লুদোভিকোতে ‘বি’ গ্রুপের ম্যাচে মুখোমুখি হয় দুদল। তবে আগেই দ্বিতীয় রাউন্ডের পাশাপাশি গ্রুপ সেরা নিশ্চিত হওয়ায় এ ম্যাচে নেইমার, গাব্রিয়েল জেসুস, থিয়াগো সিলভাসহ বেশ কয়েকজন তারকাকে বিশ্রাম দেওয়া হয়। এছাড়া শুরুর একাদশে ছিলেন না রিচারলিসন, দানিলো, কাসিমিরো, ভিনিসিয়াস জুনিয়রের মতো তারকারা।

এদের মিলিতাওর গোলে এগিয়ে এগিয়ে যাওয়ার পরও জয় বঞ্চিত হলো ব্রাজিল। ইকুয়েডরের হয়ে সমতায় ফেরানো গোলটি করেন আনহেল মেনা।

এদিন পাস-পজিশনে এগিয়ে থাকলেও ব্রাজিল ইকুয়েডর থেকে কম শট নিতে পেরেছে। তবে গোলমুখে দুদলই ৩টি করে শট নিয়ে একটিতে সফল হয়।

ম্যাচের ৩৭তম মিনিটে এভারটনের মারা শট থেকে হেডে গোল করেন ডিফেন্ডার মিলিতাও। তবে বদলি নামা মেনা ইকুয়েডরের হয়ে বিরতির পর ৫৩তম মিনিটে গোল শোধ দেন। এরপর ব্রাজিল আরও কিছু চেষ্টা করলেও তা থেকে গোল করতে পারেনি।

গ্রুপের অন্য ম্যাচে একই সময়ে খেলতে নামা ভেনেজুয়েলা ১-০ গোলে পেরুর বিপক্ষে হেরে বিদায় নিয়েছে। এই গ্রুপে অন্য দল হিসেবে শেষ আটে জায়গা পেয়েছে কলম্বিয়া।

৪ ম্যাচের ১০ পয়েন্ট পাওয়া ব্রাজিল সবার ওপরে। পেরুর ৭ পয়েন্ট। কলম্বিয়ার ৪ ও ইকুয়েডরের ৩ পয়েন্ট। বাদ পড়া ভেনেজুয়েলার সংগ্রহ ২ পয়েন্ট।

সানশাইন/জুন ২৮/ইউ

 

 

 

জুন ২৮
০৯:৪৫ ২০২১

আরও খবর

[TheChamp-FB-Comments]

সর্বশেষ