Daily Sunshine

এইচএসসির ফরম পূরণ শুরু ২৯ জুন

Share

উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের অনলাইনে ফরম পূরণ শুরু হবে ২৯ জুন। ১১ জুলাই পর্যন্ত চলবে ফরম পূরণ। করোনা সংক্রমণ মহামারির মধ্যে এ নির্দেশনা দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

শুক্রবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা এর পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এস. এম আমিরুল ইসলাম সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়েছে, এ বছর নির্বাচনী পরীক্ষা হবে না। এ কারণে নির্বাচনী পরীক্ষার ফি আদায়ও করা যাবে না।

বিজ্ঞপ্তিতে ফরম পূরণে বিজ্ঞান শাখার শিক্ষার্থীদের দুই হাজার ৫০০ টাকা এবং মানবিক ও ব্যবসায় শাখার শিক্ষার্থীদের এক হাজার ৯৪০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

বেঁধে দেওয়া এই ফি’র অতিরিক্ত আদায় করা হলে শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে- বলা হয় বিজ্ঞপ্তিতে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী কোভিড-১৯ জনিত কারণে স্বাস্থ্যবিধি মেনে ২০২১ সালের এইচএসসি পরীক্ষার পূরণ করতে হবে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা এর অধীনে ২০২১ সালে অনুষ্ঠিতব্য উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার অনলাইনে ফরম পূরণ ও প্রয়োজনীয় ফি জমা দিতে হবে।

করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এখন বন্ধ। এই অবস্থার মধ্যে এবার পরীক্ষা নেওয়ার কথা ভাবছে শিক্ষা মন্ত্রণালয়। সেজন্য সংক্ষিপ্ত সিলেবাসও প্রকাশ করা হয়েছে।

প্রসঙ্গত, আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি হলেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান।

জুন ২৫
২০:৪৪ ২০২১

আরও খবর