Daily Sunshine

বাঘায় আ’লীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উৎযাপন

Share

নুরুজ্জামান,বাঘা : রাজশাহীর বাঘায় বুধবার(২৩-জুন)সকালে উপমহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী বৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭২-তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন করা হয়েছে। সকাল ৯ টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতার ম্যুরালে পুস্পতবক অর্পণ ও কেক কাটা-সহ জেলা আওয়ামী লীগের সাথে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে উপজেলা আওয়ামীলীগ এ দিবসটি উৎযাপন করেন।

সকাল ৯ টায় দলীয় কার্যালয়ের সামনে আনুষ্ঠানিক ভাবে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করেন বাঘা উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল ও যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন। এ সময় তাঁদের পাশে উপস্থিত ছিলেন, আরেকজন যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, উপজেলা আ’লীগের অন্যতম সদস্য মাসুদ রানা তিলু, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাঘা পৌর আ’লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু ও পৌর আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক কামাল হোসেন সহ আরো অনেকে।

পতাকা উত্তোলন শেষে দলীয় নেতৃবৃন্দ উপজেলা পরিষদ বটমুল চত্বরের সন্নিকটে কেন্দ্রীয় শহীদ মিনারের পার্শ্বে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করেন। সেখান থেকে ফিরে দলীয় কার্যালয়ে একটি সু-বিশাল কেক কেটে দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন সহ ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে জেলা আওয়ামী লীগের সাথে ভার্চুয়াল সভায় মিলিন হন।

এ সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল। তিনি বলেন, বাঙালি জাতির মুক্তির মূলমন্ত্রে দীক্ষিত হয়ে গণতান্ত্রিক ভাবে জন্ম নেওয়া প্রাচীনতম ও ঐতিহ্যবাহী একটি বৃহৎ রাজনৈতিক দলের নাম বাংলাদেশ আওয়ামীলীগ। এ দলটির আজ গৌরবোজ্জ্বল ৭২-তম প্রতিষ্ঠাবার্ষিকী। দেশের সব সূচকে অগ্রগতি, সাফল্য আর উন্নয়নের ফানুস উড়িয়ে-৭৩ বছরে পা দিল টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকা এই দলটি। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী ও যোগ্য নেতৃত্বের কারণে সারা পৃথিবী ব্যাপী জনপ্রিয়তা অর্জন ও দেশকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে এক অনন্য উচ্চতায় পৌঁছেছে বাংলাদেশ আওয়ামীলীগ।

তিনি বলেন, এই দলটি যখন ইতিহাসের সবচেয়ে ‘সুসময়’ পার করছিল, তখনই সামনে এসেছে এক ব্যতিক্রমী চ্যালেঞ্জ, আন্দোলন-সংগ্রাম ও পরীক্ষিত লড়াই মহামারি করোনা ভাইরাস। আমাদের সরকার করোনা ভাইরাসের আক্রমণ থেকে মানুষকে বাঁচানো এবং তাদের জীবন-জীবিকার পাশা-পাশি স্থবির হয়ে পড়া অর্থনীতিকে সচল রাখার আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছেন ।

বাবুল ইসলাম স্থানীয় সাংসদ ও বর্তমান সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের নাম উচ্চরণ করে বলেন, তিনি আমাদের অহংকার এবং গনমানুষের নেতা। পর-পর তিনবার নির্বাচিত এই সাংসদ গত বছর মহামারি করোনা শুরু হওয়ার পর তাঁর নির্বাচিত এলাকা রাজশাহী-৬(চারঘাট-বাঘা) স্বাস্থ্য কেন্দ্রে নিজেস্ব অর্থায়নে চিকিৎসকদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদান-সহ সাধারণ মানুষের মাঝে দলীয় নেতা-কর্মীদের হাত দিয়ে হাজার-হাজার মাস্ক এবং খাদ্য সামগ্রী তুলে দেন।

আর এবার মহামারী করোনা ভাইরাসের দ্বিতীয় ধাক্কায় রুগীদের পালস মাপার জন্য দুই উপজেলার ৪০ টি কমিউনিটি কিনিক-সহ স্বাস্থ্য কেন্দ্রের জন্য মঙ্গলবার ৩০ টি করে মোট ৬০ টি পালস অক্সিমিটার উপহার দেন। এই যন্ত্রটির কাজ হলো-রক্তে অক্সিজেনের মাত্রা ও হৃদস্পন্দনের গতি নির্ণয় করা। এ ম্যাশিন গুলো পেয়ে উভয় স্বাস্থ্য কেন্দ্ররে ডাক্তারগণ মন্ত্রী মহাদ্বয়কে ধন্যবাদ এবং অভিনন্দন জ্ঞাপন করেছেন বলেও তিনি উল্লেখ করেন।

জুন ২৩
১৫:৩৭ ২০২১

আরও খবর