Daily Sunshine

ক্রেন উল্টে লাইনে, ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের রেল যোগাযোগ বন্ধ

Share

পাবনা (ঈশ্বরদী): পাবনার ভাঙ্গুড়া রেলওয়ে স্টেশনে রেললাইনের স্লিপার বদল করার সময় ক্রেন উল্টে মূল লাইনে আছড়ে পড়েছে। এতে ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

এঘটনায় বিপাকে পড়েছেন ঢাকাগামী তিনটি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেনের যাত্রীরা।
রোববার (২০ জুন) দুপুর ২টা ২০ মিনিটের সময় ঈশ্বরদী-ঢাকা রেলরুটের ভাঙ্গুড়া নামক রেলওয়ে স্টেশনে এই দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার (২০ জুন) দুপুরে ঠিকাদারি প্রতিষ্ঠান ক্যাসেল কনস্ট্রাকশন পাবনার ভাঙ্গুড়া রেলওয়ে স্টেশনের পাশে ক্রেন দিয়ে রেল লাইনের ওপরে ঢালাই করা স্লিপার নামানো হচ্ছিল। অনেক বৃষ্টির কারণে মাটি নরম হয়ে গেছে। ফলে ক্রেন অনেক ভারী যন্ত্র হওয়ায় স্লিপার নামানোর ঠিকাদারি প্রতিষ্ঠানের দায়িত্বে থাকা প্রকৌশলীর অদূরদর্শীপনার কারণে ক্রেনটি উল্টে মূল রেললাইনের ওপর আছড়ে পড়ে রেললাইন ক্ষতিগ্রস্ত হয়।

এদিকে খুলনা থেকে ছেড়ে আসা ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস পাবনার চাটমোহরে, চিলাহাটি থেকে ছেড়ে আসা ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস মুলাডুলিতে, লালমনিরহাট থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস ট্রেনটি মাঝগ্রাম স্টেশনে আটকা পড়েছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন জানান, রেললাইন সংস্কার করার সময় বৃষ্টির কারণে মাটি নরম ছিল। মাটি নরম থাকার ফলে ক্রেনের পায়া মাটিতে ডেবে লাইনের ওপর উল্টে পড়ে। প্রধান লাইনে ক্রেনটি পড়ার কারণে এতে ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ দুপুরের পর থেকে বন্ধ হয়ে যায়। ঢাকাগামী তিনটি ট্রেনসহ ঢাকা থেকে আসা রাজশাহীগামী ম্যাংগো স্পেশাল ট্রেন আগের স্টেশনে আটকা পড়েছে। রিলিফ ট্রেন পৌঁছার পর দুর্ঘটনার কবলে পড়া ক্রেনটি তুললে রেললাইন সচল হবে। এতে কয়েকঘণ্টা সময় লাগবে।

সানশাইন/জুন ২০/ইউ

 

জুন ২০
১৮:১৯ ২০২১

আরও খবর