Daily Sunshine

করোনা কেড়ে নিলো তরুন সৈকতের প্রাণ

Share

নুরুজ্জামান,বাঘা :মৃত্যুর স্বাদ সবাইকে গ্রহন করতে হবে। সবাইকে যেতে হবে না ফেরার দেশে। তবে সেই মৃত্যুটা যদি হয় অকাল মৃত্যু, কিংবা পিতা-মাতার এক মাত্র সন্তান ! তবে সেটি মেনে নেয়া বড়ই কষ্টকর। মহামারি করোনা এমন পরিস্থিতির মধ্যে ফেলছে অনেক পরিবারকে। যার ব্যত্যয় ঘটেনি হাস্যজ্বল যুবক আতিকুল হাসান সৈকত এর জীবনে।

সৈকত হাসান(৩৫)রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমানুল হাসান দুদু’র এক মাত্র সন্তান। তিনি কোভিড ১৯ প্রথমে পজেটিভ এর ১৪ দিন পর নেগেটিভ হওয়ার মাত্র দু’দিন পর বৃহস্পতিবার (১০-মে) রামেক হাসপাতালের (আই.সি.ইউ)তে মারা যান। মৃত্যুকালে তিনি দুটি মাসুম ছেলে সন্তান, স্ত্রী এবং বাবা-মা সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

বৃহস্পতিবার বাদ এশা রাজশাহী বোয়ালিয়া থানার সামনে তাদের নিজেস্ব বাসভবনের বিপরীতে আলুপট্টি ডাবল লেন রাস্তার এক পাশে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন পবা-মোহনপুরের সাংসদ আয়েন উদ্দিন সরকার, মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার এবং স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার (টোকন)সহ আরো অনেকে।

এরপর রাতে তাকে গ্রামের বাড়ী বাঘার নারায়নপুরে আনা হয়। সেখানে পরদিন শুক্রবার নারায়নপুর ঈদগাহ মাঠে জানাজা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখের তার চাচা বাংলাদেশ পুলিশের (এ.আই.জি) আলমগীর কবির পরাগ।

তিনি বলেন, মহামারি করোনায় প্রতিদিন সারাবিশ্বে আক্রান্ত হচ্ছে লাখ-লাখ মানুষ। এটি এখন বিশ্বের সবচেয়ে বড় আতঙ্কের নাম। যার কালো থাবায় বিশ্ব আজ মহা-সংকটে। করোনার কাছে ধনী-গরীব, ছোট-বড় সবাই যেন অপরাধী। সবাইকে আক্রমন করছে এই রোগ। যার ছোবল থেকে রা পাচ্ছে না দুগ্ধ শিশু থেকে আবাল-বৃদ্ধ বনিতা। আমরা সৃষ্টি কর্তার কাছে প্রার্থনা জানায় তিনি যেনো আমাদের সকলকে এই মহামারি থেকে হেফাজত করেন।

উক্ত জানায়ায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, তার পিতা আমানুল হাসান দুদু, রাজশাহী জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ লায়েব উদ্দিন লাভলু, সাবেক পৌর মেয়র ও জেলা আ’লীগের সদস্য আক্কাস আলী, বর্তমান মেয়র আব্দুর রাজ্জাক , উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, বিএনপি নেতা সাইফুল ইসলাম, বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, উপজেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, আড়ানী পৌর আ’লীগের সভাপতি শহিদুজ্জামান সাইদ ও বাঘা উপজেলা আ’লীগ অন্যতম সদস্য সৈকতের আরেক চাচা মাসুদ রানা তিলু ।

জানায়ায় উপস্থিত ছিলেন, উপজেলার ৫ জন ইউপি চেয়ারম্যান, এ ছাড়াও বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ-সহ স্থানীয় মুসল্লী বৃন্দ। তার জানাজা করান সৈকতের চাচাতো ভাই মেহেদী হাসান শান্ত।সব শেষে বাঘা কেন্দ্রীয় গোরস্থানে তার দাদির কবরের পাশে সৈকত হাসানকে সমাহিত করা হয়।

জুন ১১
১৯:০০ ২০২১

আরও খবর