Daily Sunshine

চাঁপাইনবাবগঞ্জে বজ্রপাতে তিনজনের মৃত্যু

Share

সানশাইন ডেস্ক : চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টির সময় পৃথক স্থানে বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়াও গুরুতর আহত হয়েছেন আরও একজন। বৃহস্পতিবার (১০ জুন) বিকেলে সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের বাবুইড্যাং ফিল্টিপাড়া ও নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের আলিশাপুর গ্রামে এ বজ্রপাতের ঘটনা ঘটে।

ঝিলিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল ইসলাম মতু ও নাচোল থানার ওসি সেলিম রেজা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বটতলা হাটপাড়া এলাকার মৃত নজরুল ইসলামের ছেলে মেসবাউল হক মিশু (৪০), শংকরবাটি বটতলা এলাকার মৃত দাউদ আলীর ছেলে আব্দুর রহমান (৬০) ও নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের আলিশাপুর গ্রামের
আব্দুর রহমানের মেয়ে ফারজানা (১২)। গুরুতর আহত ব্যক্তির নাম তরিকুল ইসলাম (৩৮)। তিনি শংকরবাটি বটতলা হাট এলাকার বাসিন্দা ও নিহত দুইজনের সঙ্গে আম পাড়তে গিয়েছিলেন।

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর আবদুল বারেক, প্রতক্ষ্যদর্শী শাহজাহান ও ঝিলিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমান মতি জানান, নিহত মিশু ও আব্দুর রহমান ঝিলিম ইউনিয়নের ফিল্টিপাড়ায় অংশীদারিত্বের ভিত্তিতে একটি আম বাগান কিনেছিলেন। বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে মিশু আম পাড়ছিলেন ও আব্দুর রহমান রান্না করছিলেন। এ সময় বৃষ্টির সঙ্গে বজ্রপাত হলে ঘটনাস্থলেই দুইজন নিহত হন।

এদিকে তরিকুল ইসলাম গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্বার করে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে ভর্তি করেন।

অন্যদিকে, নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়নের আলিশাপুর গ্রামে বজ্রপাতে একই গ্রামের আব্দুর রহমানের মেয়ে ফারজানা খাতুনের (১২) মৃত্যু হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য আব্দুস সাত্তার জানান, বিকেল ৪টার দিকে বৃষ্টির আগে মাঠের মধ্যে থাকা রাজহাঁস আনতে গিয়ে বজ্রপাত হলে ঘটনাস্থলেই মৃত্যু হয় ফারজানার।

নাচোল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকতা মৌদুদ আলম খাঁ জানান, সদর উপজেলার ঝিলিম ইউনিয়নে দুইজন ব্যক্তি বজ্রপাতে নিহত হয়েছেন। বিষয়টি পৌরসভা কর্তৃপক্ষকে জানানো হয়েছে। খোঁজ নিয়ে মৃতদের পরিবারকে আর্থিক সহযোগিতা করা হবে।

সানশাইন/১০ জুন/রনি

জুন ১০
২১:১৬ ২০২১

আরও খবর