Daily Sunshine

রাজশাহী বিভাগে করোনায় আরও সাতজনের মৃত্যু

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগে আরও ৬৪১ জনের প্রাণঘাতী করোনার সংক্রমণ ধরা পড়েছে। গত ২৪ ঘণ্টায় বিভাগে মারা গেছেন আরও সাতজন। এ নিয়ে বিভাগজুড়ে করোনায় সংক্রমণ দাঁড়াল ৩৯ হাজার ৭৪৫ জনের। এ পর্যন্ত মৃত্যু দাঁড়াল ৬১৬ জনে।

বুধবার (৯ জুন) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার এই তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, মঙ্গলবার (৮ জুন) বিভাগজুড়ে করোনা শনাক্ত হয়েছে ৬৭৩ জনের। এছাড়া ৭ জুন একদিনে ৬০৭ জন, ৬ জুন ৫০২ জন, ৫ জুন ২৮৮ জন, ৪ জুন ৩৭২ জন, ৩ জুন ৩৭৮ জন, ২ জুন ৪২৭ জন, ১ জুন ৩৮২ এবং ৩১ মে ৩০০ জনের করোনা শনাক্ত হয়।

সংক্রমণে বিভাগে টানা শীর্ষে রয়েছে রাজশাহী জেলা। ২৪ ঘণ্টায় বিভাগে সর্বোচ্চ ৩৫৩ জনের করোনা ধরা পড়েছে রাজশাহী জেলায়। এর আগে ৮ জুন ২৯৯ জন, ৭ জুন ২৭০ জন এবং জুন ২২২ জনের করোনা ধরা পড়ে রাজশাহীতেই।

গত ২৪ ঘণ্টায় নওগাঁয় ৮৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ৬৫, নাটোরে ৪৪, জয়পুরহাটে ৪২, বগুড়ায় ২৩, সিরাজগঞ্জে ১৩ এবং পাবনায় ১৩ জনের করোনা ধরা পড়েছে।

বিভাগে ২৪ ঘণ্টায় মারা যাওয়া সাতজনের মধ্যে দুজন করে মারা গেছেন চাঁপাইনবাবগঞ্জ ও নাটোরে। এছাড়া রাজশাহী, বগুড়া ও সিরাজগঞ্জে একজন করে মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিভাগের আট জেলায় যে ৬১৬ জন মারা গেছেন, তাদের মধ্যে সর্বোচ্চ ৩২২ জন প্রাণ হারিয়েছেন বগুড়ায়। এছাড়া রাজশাহীতে ৯৫, চাঁপাইনবাবগঞ্জে ৬১, নওগাঁয় ৪৮, নাটোরে ৩০, সিরাজগঞ্জে ২৫, পাবনায় ২২ এবং জয়পুরহাটে ১৩ জন প্রাণ হারিয়েছেন করোনায়।

এ পর্যন্ত বিভাগে করোনাজয় করেছেন ৩২ হাজার ৬৪২ জন। এর মধ্যে গত একদিন করোনাজয় করেছেন ১১০ জন। বিভাগের আট জেলায় হাসপাতালে চিকিৎসাধীন ৪ হাজার ১১২৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪১ জন।

সানশাইন/০৯ জুন/রনি

জুন ০৯
২০:৩৯ ২০২১

আরও খবর