Daily Sunshine

আম ব্যবসায়ীরা আটকে দিল ম্যাংগো স্পেশাল ট্রেন

Share

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ : দৈনিক আম বুকিংয়ের জন্য নির্ধারিত সময় কমিয়ে দেয়ার প্রতিবাদে চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যাওয়া ম্যাংগো স্পেশাল ট্রেন অবরোধ করেছেন আম ব্যবসায়ীরা।

অবরোধের কারণে ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন থেকে বুধবার (০২ জুন) ছেড়ে যাওয়ার নির্ধারিত সময় বিকেল ৪টায় স্টেশন ছেড়ে যেতে পারেনি।

অবরোধকারী আম ব্যবসায়ী ও রফতানিকারকরা জানান, ম্যাংগো স্পেশাল ট্রেন চালুর পর থেকেই বেলা ৩ টা পর্যন্ত আম বুকিং নেয়া হতো। কিন্তু হঠাৎ করেই মঙ্গলবার (০১ জুন) হতে বেলা ১টার পর আর আম বুকিং নেয়া হবে না বলে জানানো হয় স্টেশনের বুকিং অফিস থেকে।

এতে ক্ষুব্ধ হয়ে তারা রেললাইনে অবস্থান নিয়ে অবরোধ করে রাখেন। বিকেল ৪টায় ট্রেনটি ছাড়ার জন্য বারবার হুইশেল বাজালেও আন্দোলনকারীরা সরে না যাওয়ায় নির্ধারিত সময়ে ছেড়ে যেতে পারেনি।

ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার মো. ওবাইদুল্লাহ মুঠোফোনে ঢাকা পোস্টকে জানান, চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে ম্যাংগো স্পেশাল ট্রেন মাত্র আধাঘণ্টা অবস্থান করে। আম বুকিং বেশি হয়ে গেলে এ আধাঘণ্টা সময়ের মধ্যে সেগুলো ওয়াগনে লোড করা সম্ভব হয় না। যে কারণে আমের বুকিংয়ের সময় কমানো হয়েছে। এর প্রতিবাদ জানিয়ে আম ব্যবসায়ীরা রেললাইন অবরোধ করেছিল।

পরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লিয়াকত আলী সেখ ঘটনাস্থলে এসে অবরোধকারীদের আম বুকিংয়ের ব্যবস্থা করে দেন। এরপর আড়াই ঘণ্টা দেরিতে বিকেল সাড়ে ৬টায় ট্রেন ছেড়ে যায়।

লিয়াকত আলী সেখ জানান, সবগুলো আম বুকিংয়ের ব্যবস্থা করে দেয়ার পর অবরোধ তুলে নেয় অবরোধকারীরা। পরে ট্রেনটি ছেড়ে যায়। চাঁপাইনবাবগঞ্জ স্টেশনে ট্রেনটি অবস্থানের সময় বাড়ানোর জন্য রেলওয়ে কর্তৃপক্ষকে জানানো হয়েছে। সময় বাড়ালেই সমস্যার সমাধান হয়ে যাবে।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (২৭ মে) ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যাওয়া ম্যাংগো স্পেশাল ট্রেনের উদ্বোধন করেন।

সানশাইন/০২ জুন/রনি

জুন ০২
২১:৩১ ২০২১

আরও খবর