Daily Sunshine

২৪ ঘন্টায় দেশে আরও ৪১ মৃত্যু

Share

সানশাইন ডেস্ক : দেশে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৪১ জন। আর ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন এক হাজার ৭৬৫ জন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মৃত্যু হয়েছে ১২ হাজার ৬৬০ জনের এবং শনাক্ত হয়েছেন ৮ লাখ ২ হাজার ৩০৫ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭৭৯ জন এবং এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৪২ হাজার ১৫১ জন।

মঙ্গলবার (১ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ৫৩৬টি, অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ২৫০টি। এখন পর্যন্ত ৫৯ লাখ ৬৫ হাজার ৭৬৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

অধিদফতর আরও জানায়, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৯ দশমিক ৬৭ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৪৫ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫০ শতাংশ এবং মৃত্যু হার এক দশমিক ৫৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ২৬ জন পুরুষ এবং নারী ১৫ জন। এখন পর্যন্ত পুরুষ ৯ হাজার ১৩৯ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৫২১ জন।

মারা যাওয়াদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ২৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন, ৩১ থেকে ৪০ বছরের ২ জন এবং শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন রয়েছেন।

বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রামে ১১ জন, রাজশাহীতে ৬ জন, খুলনায় ৪ জন, বরিশালে ২ জন এবং সিলেট বিভাগে ৩ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে ২৮ জন, বেসরকারি হাসপাতালে ১০ জন এবং বাসায় মারা গেছেন ৩ জন।

সানশাইন/০১ জুন/রনি

জুন ০১
১৯:৫৫ ২০২১

আরও খবর