Daily Sunshine

রাজশাহী বিভাগে আরও ৮ জনের মৃত্যু, শনাক্ত ৩০০

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন আটজন। এর মধ্যে পাঁচজনই করোনার নতুন হটস্পট চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। একই দিনে রাজশাহীতে দুজন এবং জয়পুরহাটে একজন মারা গেছেন।

এই দিনে বিভাগের আট জেলায় করোনা শনাক্ত হয়েছে ৩০০ জনের। এর মধ্যে ১২৭ জন রাজশাহীর বাসিন্দা। এই এক দিনে চাঁপাইনবাবগঞ্জের আরও ৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

সোমবার (৩১ মে) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় মহামারি করোনায় চাঁপাইনবাবগঞ্জে ৫ জন, রাজশাহীতে দুজন এবং জয়পুরহাটে একজন মারা গেছেন। এ নিয়ে বিভাগে করোনায় প্রাণহানি দাঁড়াল ৫৫৮ জনে।

এ পর্যন্ত বিভাগের আট জেলায় করোনা ধরা পড়েছে ৩৫ হাজার ৪৭৫ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা ধরা পড়েছে ৩০০ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩১ হাজার ৪৭০ জন। গত এক দিনে সুস্থ হয়েছেন ১১৯ জন। করোনা নিয়ে এ পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন ৩ হাজার ৮৭৯ জন। এই এক দিনে করোনা নিয়ে হাসপাতালে এসেছেন ১৫ জন।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিভাগের আট জেলায় যে ৫৫৮ জনের প্রাণহানি ঘটেছে তার মধ্যে সর্বোচ্চ ৩১৩ জন প্রাণ হারিয়েছেন বগুড়ায়। এই জেলায় ১২ হাজার ২৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ১১ হাজার ৬৮১ জন।

বিভাগে দ্বিতীয় সর্বোচ্চ করোনায় প্রাণহানি ঘটেছে রাজশাহীতে ৮৬ জন। এই জেলায় করোনা শনাক্ত হয়েছে মোট ৮ হাজার ৮৪৭ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭ হাজার ৪৮৪ জন। নওগাঁয় এই পর্যন্ত করোনায় প্রাণ হারিয়েছেন ৪০ জন। এই জেলায় করোনা ধরা পড়েছে মোট ২ হাজার ২৩২ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ০১ জন।

এ পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জে করোনায় মৃত্যু হয়েছে ৩৭ জনের। এই জেলায় মোট করোনা ধরা পড়েছে ১ হাজার ৮৪৯ জনের। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ১৩২ জন। সিরাজগঞ্জে করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৬৭০ জনের। এর মধ্যে সুস্থ হয়েছে ২ হাজার ৯৭৯ জন। এই জেলায় করোনায় প্রাণ গেছে ২৪ জনের।

করোনায় ২৪ জনের প্রাণ গেছে নাটোরেও। এই জেলায় মোট ১ হাজার ৭৪৭ জনের করোনা ধরা পড়েছে। এর মধ্যে সুস্থ হয়েছে ১ হাজার ৪৯৩ জন। এ পর্যন্ত পাবনায় ৩ হাজার ১১১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ২২ জন। করোনা জয় করেছে ৩ হাজার ৮৪ জন।

বিভাগে করোনায় সবচেয়ে কম ১২ জনের প্রাণহানি ঘটেছে জয়পুরহাটে। এই জেলায় করোনা ধরা পড়েছে মোট ১ হাজার ৭৪০ জনের। এর মধ্যে সুস্থ হয়েছে ১ হাজার ৬১৬ জন।

 

 

সানশাইন/৩১ মে/রনি

মে ৩১
২০:৩৮ ২০২১

আরও খবর