Daily Sunshine

রাজশাহীতে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবস পালিত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস পালিত হয়েছে। শনিবার দিবসটি উপলক্ষে রাজশাহী কলেজ প্রাঙ্গনে স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন কর্মসূচির আয়োজন করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।

শান্তিরক্ষী দিবসে এবারের প্রতিপাদ্য ছিল “The Road to a Lasting Peace-Leveraging the Power of Youth For Peace and Security”। অর্থাৎ স্থায়ী শান্তি ও নিরাপত্তা নিশ্চিতকল্পে যুবশক্তির ব্যবহার সুনিশ্চিত করা।

রাজশাহী কলেজ প্রাঙ্গনে বেলুন-ফেস্টুন ও কবুতর অবমুক্তকরণের মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়। এরপর জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশগ্রহণ করে আত্মত্যাগকারী বীরদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।

আরএমপি কমিশনার মো. আবু কালাম সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পুলিশ একাডেমীর প্রিন্সিপাল ও এ্যাডিশনাল আইজি খন্দকার গোলাম ফারুক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী রেঞ্জের এ্যাডিশনাল ডিআইজি জয়দেব কুমার ভদ্র। অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিট ছাড়াও সেনাবাহিনী এবং র‌্যাবের প্রতিনিধি দল অংশগ্রহন করে।

অনুষ্ঠানের প্রধান অতিথি জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রমে কর্তব্যরত অবস্থায় আত্মোতসর্গকারী বাংলাদেশের শান্তিরক্ষীদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের মূল কার্যক্রমগুলো তুলে ধরেন। সেই সাথে বাংলাদেশের সেনা, নৌ, বিমান ও পুলিশসহ বিভিন্ন বেসামরিক প্রতিষ্ঠানের শান্তি কার্যক্রমে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় অবদানের কথা তুলে ধরেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (এ্যাডমিন) সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) মজিদ আলী, রাজশাহী রেঞ্জের অ্যাডিশনাল ডিআইজি (অপারেশন্স অ্যান্ড ক্রাইম) টি এম মোজাহিদুল ইসলাম, রাজশাহী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক, র‌্যাব-৫ অধিনায়ক লেঃ কর্ণেল জিয়াউর রহমান তালুকদার, রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন, সেনাবাহিনীর প্রতিনিধি মেজর মো. আহসান হাবিবসহ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ।

উল্লেখ্য, আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ছিল গতকাল শনিবার। জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে অংশগ্রহণকারী বিশ্বের সব দেশের শান্তিরক্ষীদের অসামান্য অবদানকে এই দিনে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়। সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়।

 

সানশাইন/২৯ মে/রনি

মে ২৯
২০:১৪ ২০২১

আরও খবর