Daily Sunshine

শিবচরে কয়েলের আগুনে অঙ্গার প্রতিবন্ধী

Share

এস.এম.দেলোয়ার হোসাইন, মাদারীপুর:মাদারীপুরের শিবচরে আ: বারেক তালুকদারের কাচারিঘরে আগুন লেগে প্রতিবন্ধী মেয়ে শিল্পী বেগম (৩৭) মৃত্যু হয়েছে। এছাড়াও ১ টি ছাগলসহ  রান্নাঘর ও কাচারি ঘর  পুড়ে ছাই হয়েগেছে।

শনিবার (২৮ মে) দিবাগত রাত ১১: ৩০ টার দিকে উপজেলার দ্বিতীয়খন্ড ইউনিয়নের তালুকদার কান্দি আ: বারেক তালুকদারের বাড়ীতে এ ঘটনা ঘটে। মশার কয়েল থেকে এ আগুন লাগে বলে পরিবার ও ফায়ার সার্ভিস সূত্র জানায়।

নিহত শিল্পী বেগম ওই এলাকার আবদুল বারেক তালুকদারের মেয়ে। বেশ কয়েকবছর ধরে তিনি মানষিক সমস্যায় ভুগতেছিলেন।

পরিবার সূত্রে জানা গেছে, শিল্পী বেশ কিছু বছর ধরে মানষিক সমস্যায় ভুগতেছিলো। মাঝে মাঝে নিজ পরিবার ও এলাকায় লোকজনকে গালাগালি করতো।এক পর্যায়ে গত কয়েকদিন ধরে তাকে তাদের বাড়ির একটি পরিত্যক্ত ঘরে লোহার শিকল দিয়ে বেঁধে রাখা হয়।আজ রাতে ওই ঘরটিতে মশার কয়েল থেকে আগুন লাগলে কয়েক মিনিটের মধ্য ঘরটি পুড়ে যায়। ঘরের মধ্যে থাকা আ: বারেক তালুকদারের মেয়ে শারীরিক ও মানসিক প্রতিবন্ধী শিল্পী বেগমের  চিৎকারে পরিবারের লোকজনসহ প্রতিবেশীরা বের হয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। এ সময় শিল্পীবে  উদ্ধারের চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়।এ সময় ঘর থেকে বের হতে না পেরে আগুনে পুড়ে তার মৃত্যু হয়।এসময় ঘরে থাকা একটি ছাগলও পুড়ে মারা যায়।

শিবচর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার শ্যামল বিশ্বাস  জানান,আগুন লাগার খবর শোনার পরে আমরা ঘটনাস্থল যেতে না যেতেই আগুনে পুরো ঘরটি পুড়ে ছাই হয়ে যায়।এসময় ঘরে থাকা একজন মহিলা আগুনে পুড়ে  মারা যায়। আমরা লাশটি উদ্ধার করে শিবচর থানা পুলিশের নিকট হস্তান্তর করি
শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিরাজ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে জানান, ধারণা করা হচ্ছে  মশার কয়েল থেকেই আগুনের সুত্রপাত। আগুনে ঘরের জিনিসপত্রের সঙ্গে তিনিও দগ্ধ হয়ে মারা যান।আমরা মরদেহটি উদ্বার করে সুরতহাল প্রতিবেদন তৈরী করেছি।পরিবার থেকে এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি।

মে ২৯
১৮:১৬ ২০২১

আরও খবর