Daily Sunshine

সংসদে বিরোধী দলের ভূমিকা রাখার কোনো সুযোগ নেই: জি এম কাদের

Share

সানশাইন ডেস্ক:বর্তমান সংসদে সম্পূর্ণভাবে অকার্যকর এবং এক নায়কতন্ত্র কায়েম হয়েছে, এখানে বিরোধী দলের কোনো কথা বা সুপারিশ গ্রহণ করা হয় না, বিরোধী দলের কোনো ভূমিকা রাখার সুযোগ নেই। সরকার যা চায় সে হিসেবে পার্লামেন্টের কার্যক্রম চলে বলে মন্তব্য করেছেন একাদশ জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা জি এম কাদের।

আজ সোমবার (১৭ মে) ভোরের কাগজকে তিনি এ মন্তব্য করেন। জিএম কাদের বলেন, বাজেট দিচ্ছে সরকার কিন্তু এখানে বিরোধী দলের সঙ্গে কোনো আলোচনাই হয়নি। এমনকি বাজেট নিয়ে আলোচনায় আমরা কিছু প্রস্তাব করি বা সুপারিশ করি, তা গ্রহণও করা হয়না। তাছাড়া সংসদে আইন পাশের ক্ষেত্রেও আমরা কিছু সংশোধনী দিলে তাও নেয়া হয়না।

বর্তমানে সংসদ একেবারে একক শাসনতন্ত্র অনুযায়ী চলে, একক কর্তৃত্ববাদ, সেখানে অন্য কোনো দলের মতামত গ্রহণ করা হয় না, আমরা বিরোধী দলে থেকে নামকে ওয়াস্তে সংসদে চিৎকার চেচাঁমেচি করি, কোনো লাভ হয় না। তাছাড়া সংবিধানেও সরকার প্রধানকে সর্বময় ক্ষমতা দিয়েছে, তাই আমরা বিরোধী দলের কোনো ভূমিকা রাখার সুযোগ নেই। আমরা নামকে ওয়াস্তে বিরোধী দলের ভূমিকা পালন করি।

তাছাড়া আমাদের সংসদে কথা বলার সুযোগও কম, আবার যা বলা হয়, তা যথাযথ হলেও গ্রহণ করা হয় না। সংসদে বিরোধী দল হিসেবে আমাদের কোনো মর্যাদা বা মতামত বা কোনো বিষয়ে আলোচনার কোন সুযোগ নেই।

সানশাইন/মে ১৭/ইউ

 

মে ১৭
১২:৫০ ২০২১

আরও খবর