Daily Sunshine

ঈদের ছুটি শেষে বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি সচল

Share

 

সানশাইন ডেস্ক:বেনাপোল (যশোর): ঈদুল ফিতর ও সাপ্তাহিক ছুটি শেষে বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হয়েছে। এছাড়া এ পথে দুই দেশের হাইকমিশন থেকে এনওসি পত্র নিয়ে স্বাস্থ্য বিধি মেনে পাসপোর্ট যাত্রী যাতায়াত করছে।

রোববার (১৬ মে) সকালে আমদানি-রপ্তানি সচলের বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল বন্দরের উপ-পরিচালক (ট্রাফিক) মামুন কবির তরফদার।

তিনি জানান, সাপ্তাহিক ও পবিত্র ঈদুল ফিতরে বেনাপোল-পেট্রোপোল বন্দরের মধ্যে তিন দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ ছিলো। ছুটি শেষে আজ সকাল থেকে পুনরায় এ পথে স্বাস্থ্যবিধি মেনে আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হয়েছে। ছুটি শেষে বন্দর থেকে পণ্য খালাসের চাপ অনান্য সময়ের চেয়ে একটু বেশি। খালাসকৃত পণ্যের মধ্যে রয়েছে শিল্পকাখানায় ব্যবহৃত মেশিনারিজ যন্ত্রাংশ, কাঁচামাল ও খাদ্যদ্রব্য।

এদিকে সকালে বন্দর এলাকা ঘুরে দেখা গেছে, ভারত থেকে বিভিন্ন ধরনের আমদানি পণ্য নিয়ে ট্রাক ঢুকছে বেনাপোলে। তেমনি বেনাপোল বন্দর থেকে রপ্তানি পণ্য নিয়ে ট্রাক যাচ্ছে ভারতের পেট্রাপোল বন্দরে। বাণিজ্যের সঙ্গে জড়িত বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীরা পণ্য খালাস করাতে ব্যস্ত সময় পার করছেন।

কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার ড. নেয়ামুল ইসলাম জানান, ঈদের ছুটি শেষে দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হয়েছে। ব্যবসায়ীরা যাতে এসব পণ্য দ্রুত খালাস নিতে পারে সেজন্য কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

সানশাইন/মে ১৬/ইউ

মে ১৬
১২:০০ ২০২১

আরও খবর