Daily Sunshine

১ জুলাই থেকে অনলাইন পরীক্ষার চিন্তা ঢাবির

Share

সানশাইন ডেস্ক;শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা নেওয়ার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। বুধবার (৫ মে) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ডিনস কমিটির জরুরি বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

ঢাবির সহ-উপাচার্য (শিক্ষা) এ এস এম মাকসুদ কামাল বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনা পরিস্থিতির উন্নতি না হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সব বর্ষের চূড়ান্ত পরীক্ষা অনলাইনে নেওয়া শুরু হবে। অনলাইন পরীক্ষার গ্রহণযোগ্যতা ও পরীক্ষায় শিক্ষার্থীদের অংশগ্রহণ কীভাবে নিশ্চিত করা যায়, তা সুনির্দিষ্ট করতে অনুষদগুলোর ডিন ও ইনস্টিটিউটগুলোর পরিচালকদের একটি কৌশলপত্র তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে। দুই সপ্তাহের মধ্যে এই কৌশলপত্র জমা দিতে বলা হয়েছে তাদের। অনলাইন পরীক্ষার দায়িত্ব পালনের ব্যাপারে শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়া হবে। ডিনস কমিটির এসব সিদ্ধান্ত শিগগির বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের বিশেষ সভায় অনুমোদন করা হবে।

চূড়ান্ত পরীক্ষা আটকে থাকায় ঢাবি শিক্ষার্থীরা এর মধ্যেই এক বছর পিছিয়ে পড়েছেন। পড়াশুনা শেষ করতে না পারায় শিক্ষার্থীদের অনেকের কর্মজীবনে প্রবেশ তথা ভবিষ্যতের পরিকল্পনা থমকে আছে। এমন পরিস্থিতিতে অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত এলো।

সানশাইন/মে ৬/ইউ

 

মে ০৬
১০:৩৯ ২০২১

আরও খবর