Daily Sunshine

মামলা নিয়ে ভিন্ন অবস্থানে মুনিয়ার ভাই-বোন

Share

সানশাইন ডেস্ক;রাজধানীর গুলশানের একটি ফ্ল্যাটে মোসারাত জাহান মুনিয়ার মৃত্যুর মৃত্যুর ছয় দিনের মাথায় তার ভাই আশিকুর রহমান রবিবার আদালতে আবেদন করেছেন। আর এই মামলার ঘটনায় ভিন্ন ভিন্ন অবস্থানে মুনিয়ার ভাই-বোন।

মামলাটি ভিন্ন খাতে প্রবাহিত করার ইঙ্গিত হিসেবে দেখছেন মুনিয়ার বোন নুসরাত জাহান বলেন, আমার ভাই আশিকুর রহমান একটি মহলের দ্বারা প্রভাবিত হয়ে ও খারাপ উদ্দেশে আত্মহত্যায় প্ররোচনার মামলাটিকে ভিন্ন খাতে নিতে নাজমুল করিমের বিরুদ্ধে মিথ্যা খুনের মামলার অভিযোগ এনেছেন। প্রকৃতপক্ষে আশিকুর রহমান কোনো কিছুই জানেন না।

তিনি বলেন, মুনিয়ার অভিভাবক বলতে আমি আর আমার স্বামী। আশিকুর রহমানের সঙ্গে অনেক আগে তাদের সম্পর্কের অবনতি হয়েছে। তার ভাই তার বিরুদ্ধেও মামলা করেছেন।

এদিকে, আদালতে আশিকুর বলেন, মোসারাত আত্মহত্যা করেননি। তাকে খুন করা হয়েছে। নাজমুল করিমের সঙ্গে তার বোন মোসারাতের পরিচয় হয়। পরে তাদের মধ্যে কথাবার্তা ও দেখা–সাক্ষাৎ হয়। তবে দুঃখের বিষয়, তাকে না জানিয়ে তাঁর বোন নুসরাত জাহান ও তার স্বামী মিজানুরের জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে গুলশানে বাসা ভাড়া নেন। সেই বাসায় মোসারাতকে থাকার নির্দেশনা দেন। সে মোতাবেক মোসারাত সেখানে বসবাস করে আসছিলেন।

মামলায় তিনি বলেন, নাজমুল করিমের অসৎ উদ্দেশ্য প্রথমে ধরতে না পারলেও পরে বিষয়টি বুঝতে পারেন। নাজমুলকে সহযোগিতা করতে অসম্মতি জানান। এতে করে নাজমুল করিম মোসারাতের ওপর ক্ষিপ্ত হন। এর প্রতিশোধ নেওয়ার সুযোগ খুঁজতে থাকেন এবং মানসিকভাবে চাপ দিতে থাকেন। বিষয়টি নিয়ে তাঁর আরেক বোন (আত্মহত্যার প্ররোচনা মামলার বাদী) নুসরাত জাহানের সঙ্গে আলোচনা করেন। তখন নুসরাত বলেছিলেন, এসব কিছুই হবে না। মোসারাতকে সায়েম সোবহানের বিরুদ্ধে ব্যবহার না করতে পেরে, নাজমুল করিমই তার সহযোগীদের নিয়ে তার বোনকে হত্যা করেছেন।

আশিকুরের দাবি, তাঁর বোন নুসরাত জাহান বসুন্ধরা গ্রুপের এমডি সায়েমের বিরুদ্ধে মামলা করার আগে কোনো আলোচনা করেননি। নুসরাত প্রকৃত ঘটনা জানেন না।

এর আগে, গুলশান দুই নম্বর এভিনিউয়ের ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর প্লটের একটি ফ্ল্যাটে একাই থাকতেন মুনিয়া। চলতি বছরের মার্চ মাসে এক লাখ টাকা মাসিক ভাড়ায় তিনি ওই ফ্ল্যাটে ওঠেন। গত ২৬ এপ্রিল সন্ধ্যায় ওই বাসা থেকে মুনিয়ার সিলিং ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় আত্মহত্যার প্ররোচনার অভিযোগে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরকে আসামি করে মামলা করেন মুনিয়ার বোন নুসরাত জাহান

সানশাইন/মে ৩/ইউ

 

মে ০৩
১১:২১ ২০২১

আরও খবর