Daily Sunshine

ফিল্ডিংয়ে বাংলাদেশ, শরিফুলের অভিষেক

Share

সানশাইন ডেস্ক:ক্যান্ডির প্রথম টেস্টের পিচ পেয়েছে ডিমেরিট পয়েন্ট। তবে দ্বিতীয় ম্যাচে থাকবে ব্যাটিং-বোলিংয়ে ভারসাম্য। সিরিজ জয়-পরাজয়ে শেষ করতে চায় দুই দলই। এমন ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে ফিল্ডিং পেয়েছে বাংলাদেশ।

লাহিরু কুমারা ও দিলশান মাদুশানকা চোট নিয়ে ছিটকে যাওয়ায় শ্রীলঙ্কা স্কোয়াডে যুক্ত করে লাকশান সান্দাকান ও চামিকা করুণারত্নেকে। তবে তাদের মধ্যে কেউ একাদশে নেই। ওয়ানিন্দু হাসারাঙ্গাকে বসিয়ে বাড়তি একজন স্পিনার খেলাচ্ছে স্বাগতিকরা। তার বদলি এসেছেন রমেশ মেন্ডিস। ২২ বছর বয়সী বাঁহাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রমার অভিষেক হচ্ছে লাহিরু কুমারার জায়গায়।

এই ম্যাচে বাংলাদেশ দল একটি পরিবর্তন এনেছে। পেসার ইবাদত হোসেনকে সরিয়ে অভিষেক হচ্ছে শরিফুল ইসলামের। ১৯ বছর বয়সী এই বাঁহাতি ফাস্ট বোলারের আন্তর্জাতিক অভিষেক হয় গত মার্চের শেষ দিকে, নিউ জিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাশ (উইকেটকিপার), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, আবু জায়েদ রাহী।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুণারত্নে (অধিনায়ক), লাহিরু থিরিমান্নে, ওশাডা ফার্নান্ডো, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশানকা, নিরোশান ডিকবেলা (উইকেটকিপার), রমেশ মেন্ডিস, সুরাঙ্গা লাকমল, বিশ্ব ফার্নান্ডো, প্রবীণ জয়াবিক্রমা।

শ্রীলঙ্কায় প্রথম সিরিজ জয়ের লক্ষ্য

জয়ে চোখ রেখে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামতে যাচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো সরাসরি জানিয়েছেন, আরেকটি ড্র নয়, দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ জয় তাদের লক্ষ্য। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ডমিঙ্গোর বার্তা, ‘অবশ্যই আমরা সিরিজ জিততে চাই। এটা আমাদের জন্য দারুণ অর্জন হবে। আমরা জানি এর জন্য অনেক ভালো খেলতে হবে। শ্রীলঙ্কা নিজেদের মাঠে কঠিন প্রতিপক্ষ। তবুও আমরা মনোযোগ রাখছি এক সেশন করে এগোনোর। তো অবশ্যই লক্ষ্য বিদেশের মাটিতে সিরিজ জেতা।’

নিজেদের মাঠে সিরিজ জিততে আত্মবিশ্বাসী শ্রীলঙ্কা। দলের অধিনায়ক দিমুথ করুণারত্নে বলেন, ‘আমরা সব সময় মাঠে নামি জেতার জন্য। দ্বিতীয় ম্যাচটি জিতে সিরিজ জিততে চাইবো আমরা। শেষ ম্যাচে বোলাররা ২০ উইকেট নেওয়ার মতো সাহায্য পায়নি। আশা করছি এ ম্যাচে তারা দারুণ কিছু করে দেখাবে যেন আমরা ম্যাচটা জিততে পারি।’
সানশাইন/২৯এপ্রিল/ইউ

 

এপ্রিল ২৯
১০:৪১ ২০২১

আরও খবর