Daily Sunshine

ধান-চালের মান নিয়ে আপস করা হবে না: খাদ্যমন্ত্রী

Share

সানশাইন ডেস্ক: ২৭ টাকা কেজি দরে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনা শুরু হয়েছে। ধান ও চালের কোয়ালিটির সঙ্গে কোনো প্রকার আপস করা হবে না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বুধবার (২৮ এপ্রিল) সকালে ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যামে যুক্ত হয়ে ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এসব কথা জানান।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, গুদামে ধান দেওয়ার সময় কৃষককে যাতে কোনো প্রকার হয়রানির শিকার হতে না হয় সেদিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। যে সমস্ত উপজেলায় অ্যাপের মাধ্যমে কৃষকের কাছ থেকে ধান কেনা হবে। সেখানে যদি কোনো কৃষক অ্যাপের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে সমস্যায় পড়েন তাহলে সংশ্লিষ্ট কমিটিকে বিষয়টির গুরুত্ব দিয়ে দ্রুত সমাধান করার নির্দেশ দেন তিনি।

একই সঙ্গে নির্দেশনা মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে, মাস্ক পরে ধান সংগ্রহের মাধ্যমে মজুদ ত্বরান্বিত করার নির্দেশনা দেন খাদ্যমন্ত্রী।

ধান সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনকালে অনলাইনে আরও যুক্ত ছিলেন খাদ্য সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শেখ মুজিবর রহমানসহ খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্নজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা, জেলা খাদ্য বিভাগের কর্মকর্তা, মিল মালিকরা এবং কৃষক প্রতিনিধিরা।

প্রসঙ্গত, চলতি বোরো মৌসুমে সারাদেশে সরাসরি কৃষকের কাছ থেকে ২৭ টাকা কেজি দরে ৬ লাখ ৫০ হাজার টন ধান, মিলারদের কাছ থেকে ৪০ টাকা কেজি দরে ১০ লাখ মেট্রিক টন সেদ্ধ চাল ও ৩৯ টাকা কেজি দরে দেড় লাখ মেট্রিক টন আতপ চাল সংগ্রহ করবে খাদ্য অধিদপ্তর।
সানশাইন/২৮এপ্রিল/ইউ

 

এপ্রিল ২৮
১৯:৫৩ ২০২১

আরও খবর