Daily Sunshine

করোনায় আজ মৃত্যু ৯৮

Share

সানশাইন ডেস্ক : গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৯৮ জন। এর আগে গতকাল ৯৫ ও গত পরশু ৯১ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১০ হাজার ৭৮১ জন। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও চার হাজার ১৪ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন সাত লাখ ৩৬ হাজার ৭৪ জন।

বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের ভার্চ্যুয়াল স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৭ হাজার ৪২৯টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও চার হাজার ১৪ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৩ শতাংশ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৯৮ জনের মধ্যে ৬২ জন পুরুষ ও ৩৬ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে দুই জনের বয়স ১১-২০ বছরের মধ্যে, একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, দুই জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১৪ জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ২০ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ৫৯ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন সাত হাজার ২৬৬ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ছয় লাখ ৪২ হাজার ৪৪৯ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৫২ লাখ ৭৭ হাজার ১১২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ২৮ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ তথ্য অনুযায়ী, সরকারি-বেসরকারি হাসপাতাল মিলিয়ে সারাদেশে মোট আইসিইউ শয্যার সংখ্যা এক হাজার ৬৬। এর মধ্যে বর্তমানে ফাঁকা রয়েছে ২৯১টি। এখন পর্যন্ত সারাদেশে ৫৭ লাখ ৬১ হাজার ৯০২ জনকে করোনাভাইরাসের ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হয়েছে। আর ১৮ লাখ ১৫ হাজার ৯৮৭ জনকে দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে।
সানশাইন/২২ এপ্রলি/ইউ

 

এপ্রিল ২২
২০:৫২ ২০২১

আরও খবর