Daily Sunshine

কী আলোচনা হলো বিএনপির হাইকমান্ডের বৈঠকে?

Share

আগামী দিনের কর্মকৌশল ঠিক করতে দলের চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্যদের সঙ্গে বৈঠক করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

বৈঠকে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই সরকারের পদত্যাগ, নির্বাচন কমিশন পুনর্গঠন ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবিতে আন্দোলনের ধরন নিয়ে বিভিন্ন মতামত উঠে আসে। এসব মতামত  বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে আলোচনার পর চূড়ান্ত কৌশল ঠিক করা হবে।

রোববার (১৮ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় শুরু হয়ে সোয়া দুই ঘণ্টার বেশি সময় ধরে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য ক্যাপ্টেন সুজাউদ্দিন আহমেদ, আবদুর রশিদ, অধ্যাপিকা তাজমেরী ইসলাম, ড. শাহিদা রফিক, গোলাম আকবর খন্দকার, ফজলুর রহমান, হাবিবুর রহমান হাবিব, আতাউর রহমান ঢালি প্রমুখ।

বৈঠক পরিচালনা করেন বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তিনি ঢাকা পোস্টকে বলেন, বৈঠকে দেশের বিরাজমান রাজনৈতিক, অতিমারি করোনা, অর্থনৈতিক ও সামাজিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। অধিকাংশ নেতাই বৈঠকে বলেন, দেশের বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণে সর্বাত্মক আন্দোলনের বিকল্প নেই। এজন্য ডান-বাম সবাইকে নিয়ে বৃহত্তর ঐক্য গড়ে তোলার পরামর্শ দেওয়া হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক বৈঠকে অংশ নেওয়া এক নেতা বলেন, করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেই বড় ধরনের কর্মসূচি দিয়ে মাঠে নামার পরামর্শ দেন অধিকাংশ উপদেষ্টা। এছাড়াও কয়েকজন উপদেষ্টার বক্তব্যেই উঠে আসে বিএনপির সাংগঠনিক কর্মকাণ্ডকে গতিশীল ও শক্তিশালী করতে হবে। বৈঠকে খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে আলোচনা করা হয়।

জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, এখন যে ধারাবাহিক বৈঠক শুরু করেছেন তা অবশ্যই একটি ভালো উদ্যোগ। দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে।

এপ্রিল ১৮
২৩:২১ ২০২১

আরও খবর