Daily Sunshine

শিক্ষায় করোনার হানা, দ্রুত বাড়ছে আক্রান্তের সংখ্যা

Share

শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ১ হাজার ৫০০ জন শিক্ষক-কর্মচারী করোনায় আক্রান্ত। মারা গেছেন ৫৮ জন। আর প্রাথমিক স্কুলে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৫৫ জন। প্রাথমিকে মারা গেছেন ২৫ জন।

প্রাপ্ত তথ্য ঘেঁটে দেখা গেছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের নয়টি অঞ্চলের মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন ঢাকার শিক্ষক কর্মচারীরা। এ অঞ্চলে মোট আক্রান্ত হয়েছেন ৫০০ জন। মারা গেছেন ১৭ জন।

আক্রান্তের দিক থেকে ঢাকার পরেই রয়েছে বরিশাল। বরিশালে আক্রান্ত ২৫০ জন, মারা গেছেন তিনজন। কুমিল্লা অঞ্চলে আক্রান্ত ১২০ জন, মারা গেছেন পাঁচজন। এছাড়াও তালিকায় থাকা অন্য অঞ্চলেও রয়েছে আক্রান্ত ও মৃতের হিসাব। যাদের মধ্যে ছগীর হোসেন হাওলাদার নামে একজন বিসিএস শিক্ষকও রয়েছেন।

সারাদেশে প্রাথমিকে আক্রান্ত ১ হাজার ৫৫ জনের মধ্যে ২৫ মারা গেছেন। এর মধ্যে ২১ জনই শিক্ষক। এছাড়াও তিনজন রয়েছেন কর্মকর্তা এবং একজন কর্মচারী। আক্রান্তের মধ্যে ৮২৮ জন শিক্ষক, ১২৯ জন কর্মকর্তা, ৬২ জন কর্মচারী ও ২৬ জন শিক্ষার্থী রয়েছেন। এদের মধ্যে আবার চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৯৭৬ জন।

প্রাথমিকেও সর্বোচ্চ সাত জন মারা গেছেন ঢাকা বিভাগ থেকে। শিক্ষক শিক্ষার্থী ছাড়াও এবারের করোনায় বিভিন্ন জাতীয় সংবাদ মাধ্যমের অনেক সাংবাদিকও আক্রান্ত হয়েছেন। শিক্ষাবিটের সনামধন্য সাংবাদিক দৈনিক সমকালের জেষ্ঠ্য প্রতিবেদক সাব্বির নেওয়াজও রয়েছেন এই তালিকায়। তিনি শিক্ষাবিট সাংবাদিকদের সংগঠন ‘ইরাব’ এর সভাপতি।

এপ্রিল ১২
১৫:০৮ ২০২১

আরও খবর