Daily Sunshine

মারা গেলেন রাজশাহীর ভাষা সৈনিক আবুল হোসেন

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর ভাষা সৈনিক আবুল হোসেন আর নেই। বুধবার বিকাল সোয়া ৪ টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৭ বছর। মরহুম আবুল হোসেনের দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। স্ত্রী আগে মারা যান।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, ৪টার দিকে নগরীর বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ভাষা সৈনিক আব্দুল হোসেনকে রামেক হাসপাতালের জরুরী বিভাগে নেওয়া হয়। সেখান থেকে তাকে ৩২ নং ওয়ার্ডে পাঠানো হলে সেখানে পরীক্ষা নিরিক্ষার পর তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। হাসপাতালে নেয়ার আগেই তার মৃত্যু হয় বলেও জানান চিকিৎসকরা।

মরহুমের বড় ছেলে আবুল হাসনাত বিদ্যুত জানান, বার্ধক্যজনিত কারণে হঠাৎ অসুস্থ্য হয়ে পড়লে তাকে বেসরকারি বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

তিনি আরও জানান, ১৫ দিন থেকে তিনি শারীরিকভাবে অসুস্থ ছিলেন। বাসাতেই চিকিৎসাধীন ছিলেন। বুধবার সকালে শ্বাসকষ্ট দেখা দিলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। গত ৯ ফেব্রুয়ারি তাকে করোনার ভ্যাকসিনের প্রথম ডোজ দেয়া হয়।

আবুল হাসনাত বিদ্যুত জানান, তার বাবা একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি ও সম্মেলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ছিলেন। বুধবার রাত সাড়ে ৯টার দিকে নগরের টিকাপাড়া মহানগর ঈদগাহ মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। এরপর টিকাপাড়া কবর স্থানে তার দাফন সম্পন্ন হবে।

এদিকে, ভাষা সৈনিক আবুল হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা। শোক বার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এছাড়াও শোক প্রকাশ করেছে রাজশাহী মহানগর আওয়ামী লীগ, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি রাজশাহী মহানগর, রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে), রাজশাহী প্রেসক্লাব ও রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি (আরসিআরইউ) সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন।

 

 

 

সানশাইন/৩১ মার্চ/রনি

মার্চ ৩১
১৯:৪৬ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত