Daily Sunshine

রাজশাহীতে ৪ ছিনতাইকারী গ্রেফতার, হঠাৎ বেড়েছে ছিনতাই

রাজশাহী মহানগরীতে ছিনতাই হওয়া ঔষধের আংশিক উদ্ধারসহ ৪ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে রাজপাড়া থানা পুলিশ। সিসিটিভি ফুটেজ দেখে গতকাল মঙ্গলবার  তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, অটোরিক্সা চালক রেজাউল করিম (৩৪), শ্রী কার্তিক চন্দ্র সাহা(৪৫), মোঃ শিমুল  হোসেন(৩০), মোঃ সমীর উদ্দিন (৩৮)।

আজ বুধবার দুপুরে আরএমপির এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, গত ২১ মার্চ ২ টায় চাঁপাইনবাবগঞ্জ জেলার মেহেদী হাসান (২৮) প্রায় ১,৭০,০০০ টাকার ঔষধ ৩ টি কার্টনে করে চাঁপাইনবাবগঞ্জ নিয়ে যাচ্ছিলেন। এসময় অটোরিক্সায় সিটি বাইপাসের দিকে যাওয়ার পথে রাজপাড়া থানার লক্ষীপুর ভাটাপাড়া নির্মানাধীন শিশু হাসপাতালের কাছে পৌছালে রিক্সা চালক বলে, তার রিক্সা নষ্ট হয়েছে একটু ধাক্কা দিতে হবে। মেহেদী হাসান অটোরিক্সা থেকে নেমে রিক্সা ধাক্কা দিতে থাকে এমন সময় অজ্ঞাতনামা ২ থেকে ৩ জন ব্যক্তি যার মধ্যে একজনের বয়স ৪৫ বছর সে মেহেদী হাসান (২৮)কে ধাক্কা দেয় এবং তার হাতের মোবাইলটি নিজেই  ফেলে দিয়ে মেহেদী হাসানকে গালিগালাজ করতে থাকে। মেহেদী হাসান তাকে গালিগালাজ করতে নিষেধ করলে সে ব্যক্তি পকেট হতে চাকু বের করে প্রাণ নাশের হুমকি দিয়ে সেখান হতে চলে যায়। এর ফাঁকেই অটোরিক্সা চালকসহ অজ্ঞাতনামা ২ থেকে ৩ জন পূর্ব পরিকল্পনামতে  ঔষুধ গুলো ছিনতাই করে নিয়ে চলে যায়। সে ঘটনার প্রেক্ষিতে রাজপাড়া থানায় একটি নিয়মিত দস্যুতার মামলা রুজু হয়।

মামলা রুজুর পরপরই আরএমপি অপারেশন কন্ট্রোল এন্ড মনিটরিং সেন্টারে ঘটনাস্থলের আশপাশে আরএমপি’র সিসিটিভির ভিডিও ফুটেজ পর্যালোচনা করেন এবং অভিযুক্ত অটোরিক্সা চালকসহ ৪ ছিনতাইকারীদের গ্রেফতারের জন্য বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন।

অটোরিক্সা চালকসহ ৩ ছিনতাইকারীকে সনাক্তকরে ৩০ মার্চ দুপুর ২টায় অটোরিক্সা চালক রেজাউল করিম কে বহরমপুর হতে গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্য মতে ছিনতাকারী শ্রী কার্তিক চন্দ্র সাহা(৪৫)কে রাজশাহীর বড়বনগ্রাম, মোঃ শিমুল  হোসেন(৩০)কে নাটোরের হুগলবাড়ীয়া ও মোঃ সমীর উদ্দিন (৩৮)কে নাটোরের পাইকপাড়া নিজ বাড়ী হতে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীদের হেফাজত হতে ৪০,০০০ টাকার মূল্যের ঔষধের আংশিক উদ্ধার করা হয়।  এছাড়া মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানানো হয়।।

এদিকে, হঠাৎ রাজশাহীতে বেপরোয়া হয়ে উঠেছে ছিনতাইকারী চক্র। নানা কৌশলে সশস্ত্র ছিনতাইকারীরা সাধারণ মানুষের উপরে ঝাঁপিয়ে পড়ছে, ছিনিয়ে নিচ্ছে সর্বস্ব। পায়ে হাঁটার পথ, রিকশা কিংবা অটোরিকশা কোথাও এখন আর নিরাপদ নয় মানুষ।

জানা যায়, রাত ১টায় হোটেলের বাসন নিয়ে উপশহর হতে তেরখাদিয়ায় যাচ্ছিন। মহিলা ক্রিয়া কমপ্লেক্স এর বাক পার হতেই, ওত পেথে মাক্স ও মুখে কাপড় পেচানো দুজন ব্যাক্তি রাস্ত ঘেরার চেষ্টা করে। তবে রিক্সা চালক গতিবিধি বুছতে পেরে রিক্সা ঘুরিয়ে নেয়। কিন্তু তারপর মুখে কাপড় পেচানো দুজন ছিনতাইকারী হাতে ধারালো অস্ত্র নিয়ে ধাওয়া করে আঘাত করে। এতে রুবেলের ডান পায়ে হটাুর ওপর আঘাত পায়। পরে রিক্সাচালক আহত রুবেলকে নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে যায়।

এর ঘন্টা খানেক পর রাত ২টায় একই রাস্তায় কৃষিবিদ টাওয়ার এর একটু সামনে ফের ছিনাতাইয়ের ঘটনা ঘটে।  সেই মাক্স ও মুখে কাপড় পেচানো দুজন ব্যাক্তি এবার অটো রিক্সার পথ রোধ করে চালকসহ নগরীর রেল গেট এলাকার এক ফল ব্যবসায়ীর নগদ অর্থসহ তিনটি মোবাইল ফোন ছিনতাই করে নেয়।

মার্চ ৩১
১৬:২৩ ২০২১

আরও খবর