Daily Sunshine

প্রতিষ্ঠানের উৎপাদন বৃদ্ধি পেলে কর্মীরা এগিয়ে যাবে : এমপি এনামুল

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে এনা গ্রুপের আয়োজনে উৎপাদন বৃদ্ধিতে কর্মীদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ১১ টায় সাঁকোয়াটেক্স সোয়েটার কারখানায় এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এনাগ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি।

তিনি বলেন, একটি প্রতিষ্ঠান শুধু মালিকের না। এর উৎপাদনের সাথে জড়িত সকলে। প্রতিষ্ঠানের উন্নয়ন হলে মালিক সহ কর্মীদের ভাগ্যের পরিবর্তন ঘটবে। প্রতিষ্ঠান টিকে থাকলে কর্মীরা বাঁচবে। একটি প্রতিষ্ঠান নিজে টিকে থাকে না। এটি কর্মীদেরও পরিবারকে বাঁচিয়ে রাখে।

প্রতিষ্ঠানের স্বার্থে সবাইকে নিরলসভাবে কাজ করতে হবে। সঠিক লক্ষ্য নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। লক্ষ্য ছাড়া সঠিক উৎপাদন সম্ভব না। প্রতিষ্ঠানের সাথে সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রতিষ্ঠানের উন্নয়নে ভূমিকা রাখতে হবে। প্রতিষ্ঠান অথবা ব্যক্তির উন্নয়নে চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যাওয়া সকলের দায়িত্ব হওয়া উচিত।

প্রধান অতিথি আরো বলেন, নানা বাধা উপেক্ষা করে রাজশাহীতে সোয়েটার কারখানা নির্মান করেছি। এলাকার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছি। আজকের এই অবস্থানে আসতে অনেক পরিশ্রম করতে হয়েছে। আর এই পরিশ্রম একার পক্ষে সম্ভব না। সবার সম্মিলিত প্রচেষ্টায় এটি অর্জিত হয়েছে। প্রতিষ্ঠানের কাজকে নিজের মনে করে করতে হবে। কোন কাজকেই অবহেলা করা যাবে না।

প্রতিটি কাজের আগে সকল বিভাগের কর্মকর্তা মিলে আলোচনার মাধ্যমে সম্পন্ন করতে হবে। যারা নিজের কাজকে ফাঁকি দেয়ার চেষ্টা করে তারা কখনও সামনে এগিয়ে যেতে পারে না। বিশ্বের উন্নত দেশগুলোতে সময়ের সঠিক ব্যবহার হয়ে থাকে। সর্বোপরি নিজের এবং প্রতিষ্ঠানের কাজ গুরুত্ব সহকারে দেখতে হবে। প্রতিষ্ঠানের সুনাম মানে নিজের এবং দেশের সুনাম।

এনাগ্রুপের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি কর্মচারীদের উদ্দেশ্যে আরো বলেন, আমি চ্যালেঞ্জ নিয়েই সামনে এগিয়ে চলেছি। পরিশ্রম ছাড়া কোন ভাবেই সফলতা অর্জন করা সম্ভব না। তাই প্রতিটি কাজ গ্রুপের মাধ্যমে করলে দ্রুত এবং সুন্দর ভাবে সম্পন্ন করা যায়। কোন প্রতিষ্ঠানের মুনাফা মালিক পক্ষ একাই ভোগ করে না। এনাগ্রুপের লাভ বা মুনাফার একটা অংশ প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে প্রদান করা হয়ে থাকে।

বিশেষ অতিথি হিসেবে উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, এনাগ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তহুরা হক, সাঁকোয়াটেক্স সোয়েটার কারখানার জিএম মনিরুল ইসলাম প্রমুখ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, এনাগ্রুপের আঞ্চলিক পরিচালক সারোয়ার জাহান সহ সাঁকোয়াটেক্স সোয়েটার কারখানা এবং এনাগ্রুপ রাজশাহী অঞ্চলের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সানশাইন/২১ মার্চ/রনি

মার্চ ২১
২০:৩৬ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

কী বন্ধ, কী খোলা জেনে নিন

কী বন্ধ, কী খোলা জেনে নিন

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকছে, বন্ধ থাকছে যানবাহনও। বিধি-নিষেধ থাকছে সার্বিক কার্যাবলী ও চলাচলেও। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বন্ধ থাকছে: সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, রেল, অভ্যন্তরীণ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত