Daily Sunshine

রাজশাহীতে রেলমন্ত্রীর সাথে পঞ্চগড় জেলা সমিতির মতবিনিময়

Share

স্টাফ রিপোর্টার : বহুল প্রতীক্ষিত পঞ্চগড়-রাজশাহী রুটে ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ চালু করায় রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনকে ধন্যবাদ জানিয়েছে রাজশাহীস্থ পঞ্চগড় জেলা সমিতি। শুক্রবার সন্ধ্যায় নগরীর পর্যটন মোটেল কনফারেন্স রুমে এক মতবিনিময় সভার আয়োজন করে তারা।

রাজশাহী মেট্টোপলিটন পুলিশের (আরএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার মজিদ আলির সভাপতিত্বে ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক হাবিবুর রহমান রাসেলের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ এর তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য প্রফেসর ড. হাসিবুল আলম প্রধান রেলমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, করোনা মহামারীর মধ্যে মানুষ পঞ্চগড়ে ভ্রমণ করেছে বেশি। এক সময় পঞ্চগড় জেলা উত্তরবঙ্গের সেরা ট্যুরিজম হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। এছাড়াও পঞ্চগড়ে একটি পাবলিক বিশ্ববিদ্যালয় ও দরিদ্র শিক্ষার্থীদের জন্য ফান্ড তৈরি করতে রেলমন্ত্রীর দৃষ্টি করেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, বর্তমান ডিজিটাল বাংলাদেশে শুধু সনদের জন্য পড়াশোনা করলে হবে না। দক্ষ হতে হবে। বাংলাদেশ সরকার ৩০ ভাগ কারিগরি শিক্ষার আওতায় উন্নীত করেছেন।

মন্ত্রী আরও বলেন, দেশের রেল যোগাযোগ আগের তুলনায় অনেক এগিয়ে গেছে। ট্রেনের গতি ঘন্টায় ১০০ কি.মি. বা তারও বেশি করার জন্য কাজ চলছে। এতে মানুষের যোগাযোগ ব্যবস্থা আরো দ্রুত হবে।

এসময় পঞ্চগড়বাসীদের সকল দাবি-দাওয়া আদায়ে নিজের আন্তরিকতা প্রকাশ করে মন্ত্রী জানান ভবিষ্যতে ঢাকা-জলপাইগুড়ি ট্রেন চালু করা হবে।

সভায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক প্রফেসর অনিল চন্দ্র দেব, বাংলাদেশ আওয়ামী কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আবদুল লতিফ তারিন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সদস্য ব্যারিস্টার কৌশিক নাহিয়ান নাবিদসহ রাজশাহীস্থ পঞ্চগড় জেলার শতাধিক ছাত্র, শিক্ষক, ব্যবসায়ী ও চাকুরিজীবী কর্মকর্তা উপস্থিতি ছিলেন।

 

সানশাইন/১৩ মার্চ/রনি

মার্চ ১৩
২০:৫১ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

কী বন্ধ, কী খোলা জেনে নিন

কী বন্ধ, কী খোলা জেনে নিন

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির প্রেক্ষাপটে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত দেশের সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকছে, বন্ধ থাকছে যানবাহনও। বিধি-নিষেধ থাকছে সার্বিক কার্যাবলী ও চলাচলেও। সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। বন্ধ থাকছে: সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস/আর্থিক প্রতিষ্ঠান। সকল প্রকার পরিবহন (সড়ক, নৌ, রেল, অভ্যন্তরীণ

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত