Daily Sunshine

পুঠিয়ায় নির্মাণ কাজে অনিয়মের প্রতিবাদ করায় রোষানলে শিক্ষক-কর্মচারীরা

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর পুঠিয়া দৈপাড়া উচ্চ বিদ্যালয়ের নতুন ভবন নির্মাণ কাজের ব্যাপক অনিয়মের প্রতিবাদ করায় ঠিকাদারের লোকজনের রোষানলে পড়েছেন শিক্ষক ও কর্মচারীরা। শিক্ষকরা বলছেন কাজের শুরু থেকেই বিদ্যালয়ের নির্মাণ কাজে চরম গাফিলতি হচ্ছে।

প্রতিবাদ করলে আমাদের মারধর ও বিভিন্ন ভাবে হুমকি দেয়া হচ্ছে। অপরদিকে ঠিকাদার বলছেন শিক্ষক কর্মচারীদের চাঁদা দিতে অস্বীকার করায় তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলছেন।

জানা গেছে শিক্ষা অধিদপ্তরের ফ্যাসিলিটিজ বিভাগের অধিনে দৈপাড়া উচ্চ বিদ্যালয়ে চারতলা নতুন ভবন নির্মান কাজ গত বছর শুরু হয়। এই কাজে ব্যয় ধরা হয়েছে ২ কোটি ৭৫ লক্ষ টাকা। বর্তমানে কাজের প্রায় ৭৫ শতাংশ সম্পন্ন হয়েছে। আর নির্মাণ কাজটি করছেন ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স আজিজুল ট্রেডার্স।

দৈপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সালাম বলেন, বিদ্যালয়ের ভবন নির্মাণের শুরু থেকে কাজে ব্যাপক অনিয়ম হচ্ছে। আমরা এই বিষয়ে প্রতিবাদ করলে ঠিকাদার আমার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ তুলেন। বিষয়টি ভবন নির্মাণ বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অবহিত আছেন। এরপর থেকে ঠিকাদার আর কাজের স্থানে আসেন না। তার প্রতিনিধি হিসাবে বিভিন্ন লোকজন এসে দেখভাল করেন। নির্মাণ শ্রমিকরা কাজে ব্যাপক অনিয়ম করে থাকেন। এই বিষয় গুলো ফ্যাসিলিটিজের একজন সহকারী প্রকৌশলীকে অবহিত করা হলেও কোনো সুফল হয় না। বরং প্রকৌশলী উল্টা ঠিকাদারের পক্ষে সাফাই করেন। সর্বশেষ গত ১০ মার্চ সকালে ঢালাই কাজে অনিয়মের প্রতিবাদ করায় ঠিকাদারের লোকজন বিদ্যালয়ের দপ্তরি আবদুস সালামকে পিটিয়ে গুরুতর আহত করেন। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দেয়া হয়েছে।

তবে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স আজিজুল ট্রেডার্সের কর্ণধার নুরুল হুদা বলেন, শিক্ষকদের নিয়মিত চাঁদা দিলে তারা কোনো সমস্যা করে না। টাকা না দেয়ায় তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলেছেন। পাশাপাশি আমার নির্মাণ শ্রমিককে পিটিয়ে আহত করেছেন তারা।

শিক্ষা অধিদপ্তরের ফ্যাসিলিটিজ বিভাগের সহকারী প্রকৌশলী সুমন রানা বলেন, স্কুলের ভবন নির্মাণ সঠিক নিয়মেই হচ্ছে। শিক্ষক কর্মচারীরা না বুঝে নানা অভিযোগ তুলছেন।

এ বিষয়ে ভবন নির্মাণ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুল হাই মোহাম্মদ আনাছ এর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, এ বিষয়ে পরে কথা বলবো।

এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম বলেন, স্কুলের মারামারি ঘটনায় দুই পক্ষই থানায় লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি তদন্তাধিন রয়েছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

 

সানশাইন/১১ মার্চ/রনি

মার্চ ১১
২০:৪৯ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত