Daily Sunshine

সৌদি আরব রোহিঙ্গাদের ফেরত পাঠানোর কথা বলেনি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

Share

সানশাইন ডেস্ক : সৌদি আরব রোহিঙ্গাদের ফেরত পাঠানোর কথা বলেনি বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বুধবার (১০ মার্চ) নিজ দপ্তরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, সৌদি পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠক হয়েছে। তিনি খুব স্পষ্ট করে বলেছেন, বাংলাদেশ-সৌদি আরবের মধ্যে কোনো ইস্যু নেই।

প্রতিমন্ত্রী আরও বলেন, সৌদি আরবে ডিটেনশন ক্যাম্পে গত বছর আমাদের জেদ্দা মিশন থেকে কর্মকর্তারা ৬৭১ বার গেছেন।

সেখানে আমাদের শুধু বর্ডার এন্ট্রি নম্বর দেওয়া হয়েছে। আমরা অনুরোধ করেছি নাম, পাসপোর্ট নম্বর দেওয়ার জন্য। নাম, পাসপোর্ট নম্বর পেলে আমরা সেটা যাচাই বাছাইয়ে একটি যৌথ কমিটি গঠনের প্রস্তাব দিয়েছি। সেই কমিটি তথ্য যাচাই করবে। রোহিঙ্গাদের ফেরত আনতে হবে, এটা সৌদি আরব বলেনি।

প্রতিমন্ত্রী বলেন, অতীতে কক্সবাজার, চট্টগ্রাম এলাকা থেকে কিছু লোক নানাভাবে পাসপোর্ট নিয়ে গেছে। আবার হাতে লেখা পাসপোর্ট অন্য দেশ থেকেও বানিয়ে নেওয়া যায়। সে কারণে আমরা এমআরপি পাসপোর্ট প্রাধান্য দিতে চাই। এমআরপি পাসপোর্ট আমরা সহজেই রিনিউ করতে পারি।

তবে রোহিঙ্গাদের দেখলেই বাংলাদেশি বলে প্রচারণাও চালানো হয় বলে জানান প্রতিমন্ত্রী।

তিনদিন সৌদি আরব সফর শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বুধবার সকালে ঢাকায় ফিরেছেন।

 

সানশাইন/১০ মার্চ/রনি

মার্চ ১০
২০:২২ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

২০৩০ সালে রমজান মাস হবে দুইটি

আর মাত্র একদিন পরই শুরু হবে আত্মশুদ্ধি ও সিয়াম-সাধনার মাস রমজান। বছরের এই একটি মাসে আমরা আমলের মাধ্যমে সওয়াবকে ৭০ গুণ বাড়িয়ে নিতে পারি। ইংরেজি বর্ষপঞ্জি অনুযায়ী বছরে একবারই আসে রমজান মাস। কিন্তু কেমন হবে যদি বছরে দুইটি রমজান মাস হয়? হ্যাঁ- আগামীতে এমনই একটি বছর আসবে যেটিতে রমজান মাস

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত