Daily Sunshine

নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সচেষ্ট হওয়ার আহ্বান

Share

স্টাফ রিপোর্টার : নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সব শ্রেণি-পেশার মানুষকে নিজ নিজ অবস্থান থেকে সচেষ্ট হওয়ার আহ্বান জানানো হয়েছে। রোববার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১১টা রাজশাহী এসিডি কার্যালয়ে আয়োজিত এক কর্মশালা থেকে এ আহ্বান জানানো হয়।

নারী ও শিশুর প্রতি জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে বেসরকারি উন্নয়ন সংস্থা ‘অ্যাসোসিশেন ফর কম্যুনিটি ডেভেলপমেন্টের (এসিডি) নিজ সম্মেলনকক্ষে হরিজন সম্প্রদায়ের প্রতিনিধিত্বকারীদের নিয়ে এ কর্মশালার আয়োজন করে। এতে সহযোগিতা করে ব্র্যাক। কর্মশালায় হরিজন পল্লীর অভিভাবক, সুরক্ষা ও ইয়ুথ দলের ৬০ জন প্রতিনিধি অংশ নেন।

কর্মশালায় নারী ও শিশুর প্রতি জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ এবং কিশোরদের অংশগ্রহণ বিষয়ে আলোচনা করা হয়। কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের ১১নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু, রাজশাহী শিশু একাডেমীর জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মনজুর কাদের, ব্র্যাকের ডিভিশনাল ম্যানেজার রায়হানুল ইসলাম এবং এসিডি’র প্রজেক্ট কো-অর্ডিনেটর মনিরুল ইসলাম পায়েল।

কর্মশালার লক্ষ্য ও উদ্দেশ্য এবং নারী ও শিশুর প্রতি সব প্রকার নির্যাতন প্রতিরোধে ওয়ার্ড পর্যায়ে কার্যক্রম উপস্থাপন করেন মো. রায়হানুল ইসলাম।

কর্মশালা বক্তারা- হরিজনপল্লীকে নারী ও শিশু নির্যাতন এবং বাল্যবিয়ে মুক্ত করতে কমিউনিটির সব পর্যায়ের প্রতিনিধিদের এগিয়ে আসারও আহ্বান জানান। বিশেষ করে নতুন প্রজন্মকে এ ব্যাপারে পদক্ষেপ নিতে বলা হয়।

কর্মশালায় নারী ও শিশু নির্যাতনের বিভিন্ন চিত্র তুলে ধরা হয়। এরপর নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সচেতনামূলক ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। কর্মশালাটি পরিচালনা করেন এসিডির প্রোগ্রাম অফিসার রুহুল আমিন।

 

 

 

সানশাইন/২৮ ফেব্রুয়ারি/রনি

ফেব্রুয়ারি ২৮
২০:০৭ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

ঈদের আগে ৫০ লাখ পরিবার পাচ্ছে আর্থিক সহায়তা

সানশাইন ডক্সে; করোনাভাইরাসের দ্বিতীয় ওয়েভে ক্ষতিগ্রস্ত ৫০ লাখ গরিব পরিবারকে আর্থিক সহায়তা দেওয়ার চিন্তা করছে সরকার। প্রত‌্যকে পরিবারকে ২৫০০ টাকা করে দেওয়া হবে। ঈদের আগে মোবাইলের মাধ্যমে সুবিধাভোগী পরিবারের হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার হিসেবে এ অর্থ পৌঁছে দেওয়া হবে বলে অর্থ বিভাগ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, সম্প্রতি

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত