Daily Sunshine

স্থগিত পরীক্ষা নেয়ার দাবিতে রাজশাহীতে শিক্ষার্থীদের বিক্ষোভ

Share

স্টাফ রিপোর্টার : জাতীয় বিশ্ববিদ্যালয় অধীভুক্ত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন পর্যায়ের স্থগিত পরীক্ষা নেওয়ার দাবিতে রাজশাহীতে বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষার্থীরা।

শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে রাজশাহী কলেজের সামনে থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি নগরীর মনি চত্ত্বর, জিরো পয়েন্ট ঘুরে রাজশাহী কলেজ গেটের সামনে এসে শেষ হয়। এরপর সেখানে সমাবেশ করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, করোনা মহামারির জন্য আমরা এক বছর পিছিয়ে পড়েছি। সম্প্রতি পরীক্ষা শুরু হয়েছে এবং কোনো কোনো কলেজে তৃতীয় ও চতুর্থ বর্ষের পরীক্ষা চলছে। এর মধ্যেই সরকার আবার পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত জানিয়েছে। আমরা এ সিদ্ধান্ত মানি না।

শিক্ষার্থীরা আরো বলেন, আজকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বৈষম্যের শিকার হচ্ছে। ইতিমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের পরীক্ষা নেওয়ার আশ্বাস দিয়েছে কিন্তু আমাদের পরীক্ষার বিষয়ে কোনো সিদ্ধান্ত আসে নি। সেশনজটে আটকে আমাদের লক্ষ লক্ষ শিক্ষার্থীর ছাত্রজীবন নষ্ট হচ্ছে। পড়ালেখার শেষ বয়সে এসে আমরা পরিবারের কাছে বড় বোঝায় পরিণত হচ্ছি। আমরা চাই, আমাদের পরীক্ষা নিয়ে পরিবার বা সমাজের অভিশাপ থেকে আমাদের মুক্তি দিক।

এসময় আন্দোলনকারীরা রোববার বেলা ১১ টায় পুনরায় রাজশাহী কলেজ গেটের সামনে অবস্থান কর্মসূচির ডাক দেয়। অবিলম্বে তাদের সকল পরীক্ষা চালু না হলে পরবর্তীতে আরও কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে বলেও হুশিয়ারী দেন তারা।

 

 

সানশাইন/২৭ ফেব্রুয়ারি/রনি

ফেব্রুয়ারি ২৭
২০:২৫ ২০২১

আরও খবর

Subcribe Youtube Channel

বিশেষ সংবাদ

এমপি ফারুক চৌধুরী মাতার দাফন সম্পন্ন

রাজশাহী-১ আসনের সংসদ সদস্য, সাবেক শিল্প প্রতিমন্ত্রী ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরীর মা মঞ্জুুরা বেগম চৌধুরীর দাফন সম্পন্ন হয়েছে। দুুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী নগরীর কাদিরগঞ্জ লাল মোহাম্মাদ ঈদগাহ মাঠে নামাজে যানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। যানাজা পড়ান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

বিস্তারিত




এক নজরে

আমাদের সাথেই থাকুন

চাকরি

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

টিকা কার্ড নিয়ে যাতায়াত করা যাবে

করোনাভাইরাস পরিস্থিতির অবনতির কারণে ১৪ এপ্রিল সকাল ৬টা থেকে ২১ এপ্রিল মধ্যরাত পর্যন্ত বিধিনিষেধ আরোপ করা হয়েছে। তবে এ সময়ে টিকা কার্ড নিয়ে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে বলে জানানো হয়েছে। সোমবার (১২ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, অতি জরুরি প্রয়োজন

বিস্তারিত